খেলা দেখতে দেখতে বন্ধুদের করুন ভিডিও কল, Disney+Hotstar আনলো নতুন ফিচার

ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কাছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা IPL এক বার্ষিক উৎসব। কিন্তু এ বছর প্যানডেমিকের জন্য স্টেডিয়ামে ম্যাচ দেখা তো দূর, বন্ধুরা মিলে একসঙ্গে খেলা দেখারও উপায় নেই। সবাই সবাই ঘরে বন্দি। কিন্তু একসাথে খেলা দেখার যে মজা তা কি আর একা একা পাওয়া যায়? তবে এবার ভার্চুয়াল মাধ্যমে একসাথে খেলা দেখার সুযোগ এবার চলে এসেছে। Disney+Hotstar ক্রিকেটপ্রেমীদের জন্য নিয়ে এসেছে #WatchWithYaars বা বন্ধুদের সঙ্গে খেলা দেখার ফিচার। এই ফিচারের ফলে খেলার লাইভ স্ট্রিম দেখতে দেখতে একই স্ক্রিনে বন্ধুদের সঙ্গে ভিডিও চ্যাট করা যাবে।

কিভাবে ব্যবহার করবেন এই ফিচার?

এই ফিচার ব্যবহার করার জন্য ক্রিকেট ম্যাচের লাইভ স্ট্রিমের নিচে ‘start video call’ বোতামে টাচ করতে হবে। এখান থেকে আপনি বন্ধুদের ভিডিও কল করতে পারবেন। একটি ভিডিও কলে পাঁচ জন অব্দি বন্ধুকে যোগ করা যাবে। পোট্রেট মোডে চ্যাট ওপেন হবে এবং বন্ধুদের কথাবার্তার সঙ্গে সঙ্গে খেলার লাইভ কমেন্ট্রিও শুনতে পারবেন। ভিডিও কলের প্রত্যেক জনের ভলিউম আলাদা করে নিয়ন্ত্রণ করা যাবে।

এই ফিচারের মাধ্যমে খেলা দেখার সময় কোন বন্ধুর নেটওয়ার্ক সমস্যা থাকলে স্ট্রিমিং দেরি হবে না। সেক্ষেত্রে যাতে সবার স্ট্রিমিং এক সময়ে চলে তার উপর নজর রাখা হবে। ফলে কোন বন্ধু চাইলেও আপনাকে স্পয়েলার দিতে পারবে না। কারো ইন্টারনেট কম থাকলে ভিডিওর বদলে শুধুমাত্র অডিও মাধ্যমেও কলে যুক্ত থাকা যাবে।

Disney+ Hotstar VIP সাবস্ক্রিপশনে এ বছর ক্রিকেটপ্রেমীদের জন্য বেশ কিছু নতুন ফিচার যোগ হয়েছে। সেলফি তোলার জন্য ‘Hotshots’ এবং ভিডিও তৈরির জন্য ‘Duets’ নামে একটি ফিচার এসেছে। এছাড়া WatchN’ Play সোশাল ফিডে ইন্টারঅ্যাকটিভ গেম খেলার সুযোগ রয়েছে। ‘Watch with your friends’ এই নতুন ফিচারের ফলে খেলা দেখার অভিজ্ঞতা আরো মজাদার হয়ে উঠবে। আইপিএলের প্লে-অফ ম্যাচগুলি থেকে শুরু করে সমস্ত Disney+Hotstar সাবস্ক্রাইবার এই ফিচারটি ব্যবহার করতে পারবেন।

Disney+Hotstar VIP সাবস্ক্রিপশন এর বার্ষিক চার্জ ৩৯৯ টাকা। এই সাবস্ক্রিপশন নিলে ইউজাররা এ বছর আইপিএল টুর্নামেন্ট, এশিয়া কাপ ও অন্যান্য BCCI টুর্নামেন্ট দেখতে পারবেন। খেলা ছাড়াও এই প্ল্যাটফর্মে অন্যান্য সিনেমা এবং ওয়েব শো দেখার সুযোগ থাকবে।