লগ ইন না করলে আর দেখা যাবেনা Disney Plus Hotstar

disney-plus-hotstar-makes-registration-mandatory-also-backs-picture-in-picture-mode

ওটিটি প্ল্যাটফর্ম হিসাবে ভারতে ব্যাপক জনপ্রিয় Disney+ Hotstar। আইপিএল এর সময় এর জনপ্রিয়তা আরও বৃদ্ধি পেয়েছে। তবে যারা এতদিন বিনামূল্যে এই ওটিটি প্ল্যাটফর্মটি ব্যবহার করতেন তাদের জন্য একটি খারাপ খবর আছে। Disney+ Hotstar এবার থেকে আর ২০ বার লগ ইন স্কিপ করে দেখা যাবেনা। অর্থাৎ এবার থেকে এই প্ল্যাটফর্ম ব্যবহার করতে হলে আপনাকে অবশ্যই লগ ইন করতে হবে। এর পাশাপাশি ডিজনি প্লাস হটস্টার তাদের ওয়েবসাইট ব্যবহারকারীদের জন্য আরও একবার picture-in-picture mode নিয়ে এসেছে, যেটিকে বাগের কারণে আগে বন্ধ রাখা হয়েছিল।

প্রসঙ্গত কিছুদিন আগেই স্মার্ট টিভি ও কানেক্টেড টিভি অ্যাপে বিনামূল্যে তাদের পরিষেবা বন্ধ করেছিল Disney+ Hotstar। এবার নিজেদের প্ল্যাটফর্মেও লগইন স্কিপ সুবিধা বন্ধ করে দিল। এরফলে সবাইকেই ডিজনি প্লাস হটস্টার এর কনটেন্ট দেখার জন্য লগ ইন করতে হবে। যাতে হটস্টার ব্যবহারকারীদের পছন্দ অনুযায়ী বিজ্ঞাপন ও কনটেন্ট দেখাতে পারে।

গত সপ্তাহেই একটি রিপোর্টে জানা গিয়েছিল, কেবল ৫ দিনে ৬ মিলিয়ন, অর্থাৎ ৬০ লক্ষ মানুষ Disney+ Hotstar অ্যাপটি ডাউনলোড করেছে। ইন্টেলিজেন্স প্ল্যাটফর্ম, Sensor Tower এর এই রিপোর্ট অনুযায়ী, আইপিএল শুরু হতেই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছে এই ওটিটি প্ল্যাটফর্মটি।

প্রসঙ্গত Disney+ Hotstar দুই ধরণের সাবস্ক্রিপশন অফার করে- VIP ও Premium। যাদের বার্ষিক মূল্য যথাক্রমে ৩৯৯ টাকা ও ১,৪৯৯ টাকা। ভিআইপি মেম্বাররা এক বছরের জন্য বিভিন্ন দেশীয় শো, সিনেমা, প্রিমিয়ার শো, লাইভ স্ট্রিমিং এবং আরো অনেক প্রোগ্রাম দেখতে পারবেন। ভিআইপি সাবস্ক্রিপশন থাকলে পছন্দের টিভি শো বা সিরিয়ালগুলি টিভিতে সম্প্রচার হওয়ার আগেই দেখতে পারবেন এই ওটিটি প্ল্যাটফর্মে। শুধু তাই নয়, অ্যাক্সেস পাওয়া যাবে ডিজনি+হটস্টার মাল্টিপ্লেক্স, ডিজনি+ ডাবড কন্টেন্ট, হটস্টার স্পেশাল শো ইত্যাদির। আবার প্রিমিয়াম গ্রাহকরা ভিআইপির সমস্ত সুবিধা সহ আরও অনেক পরিষেবা পাবে।