বিনামূল্যে পাবেন ৬ মাসের সাবস্ক্রিপশন, Disney+Hotstar আনলো রেফারাল প্রোগ্রাম

disneyhotstar-launched-referral-program-and-offering-up-to-6-months-subscriptions

বিভিন্ন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলির মধ্যে বেশ জনপ্রিয় ডিজনি+হটস্টার (Disney+Hotstar)। এমনিতে ডিজনি+হটস্টারের অ্যাপ বা ওয়েবসাইটে বিনামূল্যে কিছু টিভি শো, সিনেমা ইত্যাদি দেখা যায়। তবে অন্যান্য ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মের মতই প্রিমিয়াম কন্টেন্ট দেখতে সংস্থাটি দুটি সাবস্ক্রিপশন প্ল্যান বেছে নেওয়ার সুযোগ দেয়। এই প্ল্যানের ৩৯৯ টাকার VIP সাবস্ক্রিপশনে ইউজাররা একবছর সমস্ত দেশীয় প্রোগ্রাম এবং খেলা দেখতে পারবেন, অন্যদিকে বার্ষিক ১,৪৯৯ টাকা ব্যয় করে Premium সাবস্ক্রিপশন নিলে বিভিন্ন ইন্টারন্যাশনাল সিনেমা বা শো দেখা যাবে। এছাড়া, বিভিন্ন টেলিকম সংস্থা ইউজারদের কিছু বিশেষ রিচার্জ প্ল্যানের সুবিধা দেয়, যাতে ডিজনি+হটস্টারের সাবস্ক্রিপশন উপভোগ করা যায়।

তবে সম্প্রতি Disney+Hotstar, ইউজারদের জন্য একটি রেফারাল প্রোগ্রাম চালু করেছে, যাতে ইউজাররা রেফারেলের মাধ্যমে তাদের সাবস্ক্রিপশনের মেয়াদ ছয় মাস পর্যন্ত বাড়াতে পারে। এছাড়া সমস্ত বর্তমান এবং নতুন ইউজার তাদের সাবস্ক্রিপশনে এক মাসের কমপ্লিমেন্টরি এক্সটেনশন পাবেন। আসুন এই অফার সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

প্রথমেই বলে রাখি, যেসব ইউজার জিও, বিএসএনএল, ফ্লিপকার্ট ইত্যাদির থার্ড পার্টির মাধ্যমে সাবস্ক্রিপশন নিয়েছেন, তারা এই অফারটি পাবেননা। যে সমস্ত গ্রাহক হটস্টার প্ল্যাটফর্মের মাধ্যমে সরাসরি Disney+Hotstar VIP এবং Disney+Hotstar Premium সাবস্ক্রিপশন গ্রহণ করেছেন, তারাই কেবল এই রেফারেল অফারটি পাবেন। ওয়েব ভার্সন বা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন, উভয় ক্ষেত্রেই তারা এই অফারটি অ্যাক্সেস করতে পারবেন।

এক্ষেত্রে কোনো রেফারার ইউজার ইমেল, টেক্সট মেসেজ, হোয়াটসঅ্যাপ এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে পরিবার বা বন্ধুদের সাথে একটি ইউনিক রেফারেল লিঙ্ক শেয়ার করতে পারবেন। যদি কোনও নতুন ইউজার ওই রেফারেল লিঙ্কের মাধ্যমে বার্ষিক ভিআইপি বা প্রিমিয়াম সাবস্ক্রিপশন নেয় তবে রেফারার ইউজার তাদের এক্সিস্টিং সাবস্ক্রিপশনে একমাসের এক্সটেনশন পাবেন এবং নতুন ইউজাররা তাদের সাবস্ক্রিপশনে এক মাসের কমপ্লিমেন্টরি এক্সটেনশনের জন্য উপযুক্ত হবে।

এক্সিস্টিং ইউজাররা অসংখ্য রেফারেল লিঙ্ক শেয়ার করতে পারেন। প্রতিটি সফল রেফারেলের ওপর এক্সিস্টিং গ্রাহকদের মেম্বারশিপ এক মাস বাড়ানো হবে তবে তাদের এক্সিস্টিং সাবস্ক্রিপশনটি আপগ্রেড করার অনুমতি দেওয়া হবে না। এক্ষেত্রে যদি ভিআইপি ইউজার কমপ্লিমেন্টরি এক্সটেনশন পাওয়ার পর তাদের এক্সিস্টিং সাবস্ক্রিপশনটিকে প্রিমিয়াম স্তরে আপগ্রেড করতে চান, তবে তাদের কমপ্লিমেন্টরি সুবিধা বাতিল হয়ে যাবে। অন্যদিকে রেফারার ইউজারদের কমপ্লিমেন্টরি এক্সটেনশনগুলির ছয়মাসের বেশি বৈধতা থাকবেনা।