Emi স্থগিত রাখার জন্য প্রয়োজন নেই ওটিপি-র, গ্রাহকদের সতর্ক করলো SBI

জালিয়াতরা এবার থেকে নতুন রাস্তা খুঁজে বের করেছে তাদের কার্যসিদ্ধির, যেখানে তারা ব্যবহার করছে ইএমআই ওটিপিকে। কিছুদিন আগে সরকারের তরফে জানানো হয়েছিল যদি কোন গ্রাহক এই করোনাভাইরাস লকডাউনের সময়ে ইএমআই পেমেন্ট বন্ধ রাখতে চান তাহলে তা করতে পারেন। আর এই নির্দেশ কে কাজে লাগিয়ে জালিয়াতরা এবার নিজের কাজ শুরু করেছে। জালিয়াতরা ব্যাংকের গ্রাহকদের ফোন করে তাদের কাছ থেকে একটি বিশেষ ওটিপি সংগ্রহ করছে, যেখানে তারা দাবি করছে যে ইএমআই পেমেন্ট বন্ধ করার জন্য এই ওটিপি-র প্রয়োজন হবে।

সাবধান করলো SBI :

পিআইবি ফ্যাক্ট চেক এবং এসবিআই উভয় সংস্থা টুইট করে সাধারণ মানুষকে সচেতন থাকার পরামর্শ দিয়েছে। এছাড়াও তারা জানিয়েছে যদি আপনাদের সত্যিকারেই ইএমআই বন্ধ করার প্রয়োজন হয়, তাহলে আপনাদেরকে নিজেদের ব্যাংকে ফোন করে সে ব্যাপারটি জানাতে হবে। ব্যাংক থেকে কখনোই আপনাকে ফোন করা হবে না।

পিআইবি ফ্যাক্ট চেকের একটি টুইটে তারা জানিয়েছে, যে জালিয়াতরা সম্পূর্ণরূপে অবগত নন এমন সাধারণ মানুষের অ্যাকাউন্ট থেকে টাকা চুরি করার জন্য এই পদ্ধতি ব্যবহার করছে। তারা গ্রাহকদের ফোন করে তাদের কাছ থেকে একটি বিশেষ ওটিপি সংগ্রহ করছে। ওই ওটিপি ব্যবহার করে টাকা চুরি করা যায়। তাই আপনারা এই ব্যাপারে সতর্ক থাকুন।