Apple AirPods খেয়ে ফেলেছিল কুকুর! সার্জারির পরও কাজ করছে পুরোদমে

dogs-swallow-apple-airpods-but-still-working-after-surgery

জনপ্রিয় প্রযুক্তি সংস্থা Apple -এর iPhone বা AirPod সংক্রান্ত দুর্ঘটনাগুলির যদি একটা তালিকা করা হয়, তাহলে দেখা যাবে এমন অনেক অবিশ্বাস্য ঘটনা আছে যেগুলি আমাদের অবাক করে দেবে। সম্প্রতি এমনই একটি ঘটনা সামনে এসেছে, যেখানে জিমি নাম্নী নামের গোল্ডেন রিট্রিভার কুকুর চার্জিং কেস সহ একজোড়া এয়ারপড গিলে ফেলার পর, তাকে স্থানীয় ভ্যাটে নিয়ে আসা হলে “জটিল” অস্ত্রোপচারের মাধ্যমে এয়ারপডগুলি পুনরুদ্ধার করা সম্ভব হয়েছে। আশ্চর্যের বিষয়, উদ্ধারের পরও এয়ারপডটি পুরো দমে কাজ করছে, এমনকি চার্জিং কেসে থাকা আলোও জ্বলছে। ঘটনাটি ভীতিজনক হলেও, চিকিৎসকদের অশেষ ধন্যবাদ যে তারা জিমিকে জীবিত অবস্থায় ফিরিয়ে আনতে পেরেছে।

ভ্যাটস নাও (Vets Now) জানিয়েছে, কুকুরটির মালকিন, রিচেল হিকের তৎক্ষণিক উপস্থিত বুদ্ধির কারণেই জিমিকে বাঁচানো সম্ভব হয়েছে। ঘটনাটির সম্পর্কে রিচেল বিশদে জানিয়ে বলেছেন, “জিমির একটা ইনস্টাগ্রাম প্রোফাইল আছে এবং সেখানে ইস্টার সানডে উপলক্ষ্যে পোস্ট দেওয়ার জন্য জিমির ছবি তুলছিলাম আমি।” এমত অবস্থায়, হঠাৎই কুকুরটি উত্তেজিত হয়ে ঘরময় লাফালাফি শুরু করলে রিচেলের অজান্তে তার পকেট থেকে এয়ারপডের কেস পরে যায়, আর বেচারা জিমি সেটাকে ইস্টারের তোফা মনে করে খেয়ে নেয়। আর এখন থেকেই শুরু হয় পুরো ঘটনাক্রম।

যাইহোক, কিছু একটা ঘটেছে আন্দাজ করার সঙ্গে সঙ্গেই রিচাল জিমিকে পশুচিকিৎসকের কাছে নিয়ে গেলে, স্ক্যান করে জানা যায় তার পেটে রয়েছে এয়ারপড জোড়া। এক্ষেত্রে পাকস্থলীতে যান্ত্রিক কিছু আটকে থাকা শারীরিক দিক থেকে ঝুঁকিপূর্ণ ঠিকই, কিন্তু কোনো ভাবে যদি এয়ারপডের ব্যাটারি থেকে অ্যাসিড বেরোনো শুরু করে দিত, তবে তা আরো বেশি বিপজ্জনক হতে পারতো কুকুরটির জন্য। সেই কারণে অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, বলে জানায় ভ্যাটস নাও।

বলা বাহুল্য, এরকম একাধিক ঘটনা মানুষের সাথেও ঘটেছে আগে, তবে এবারের ঘটনাটি একটু অন্য ধাঁচের। তাই এর থেকে শিক্ষা নিয়ে প্রতিটি পোষ্য মালিকদের উচিৎ তাদের যান্ত্রিক ডিভাইসগুলি পোষ্যদের থেকে যতটা সম্ভব দূরে রাখা, যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন