রাত 11.30 থেকে সকাল ছটা পর্যন্ত বন্ধ থাকবে হোয়াটসঅ্যাপ, প্রতিমাসে দিতে হবে 499 টাকা ?

সামাজিক মাধ্যম এখন আমাদের জীবনের একটি অংশ হয়ে উঠেছে। দিনের বেশির ভাগ সময় আমরা হোয়াটসঅ্যাপ বা ফেসবুক নিয়েই ব্যস্ত থাকি। এখানে আমরা একে অন্যকে বিভিন্ন ধরণের মেসেজ পাঠিয়ে থাকি। তবে অনেকসময় এমন হয় যে আমরা মেসেজ না পড়েই পাঠিয়ে দেই। সম্প্রতি একটি খবর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যেখানে বলা হচ্ছে প্রতিদিন রাত 11.30 থেকে সকাল ছটা পর্যন্ত হোয়াটসঅ্যাপ বন্ধ থাকবে।

এই মেসেজে আরো বলা হচ্ছে যে যদি আপনি এই মেসেজ না ফরওয়ার্ড করেন তবে 48 ঘন্টার মধ্যে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে এবং পুনরায় সক্রিয় করতে 499 টাকা দিতে হবে। কিন্তু এই মেসেজ কতটা সত্যি আসুন জেনে নেই।

মেসেজে দাবি করা হয়েছে ভারতে রাত 11.30 থেকে সকাল ছটা পর্যন্ত হোয়াটসঅ্যাপ কাজ করবে না। মেসেজে এও বলা হয়েছে সরকার হোয়াটসঅ্যাপ ব্যবহারকারিদের জন্য নতুন নিয়ম আনার কথা ভাবছে। সাথে এও বলা হয়, হোয়াটসঅ্যাপে এখন ছবি আপডেট হতে সমস্যা হচ্ছে। যদিও কোম্পানি জানিয়েছে তার এর উপর কাজ করছে এবং খুব শীঘ্রই এই সমস্যার সমাধান করা হবে। মেসেজে বলা হয় এই মেসেজ 10 জনকে ফরওয়ার্ড না করলে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে এবং এক্টিভ করতে 499 টাকা লাগবে।

সর্বপ্রথম আপনাকে জানাই যে টেলিযোগাযোগ ও তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয় এই ধরনের কোন নোটিশ এখনো দেয়নি। পাশাপাশি, কোনো সোশ্যাল মিডিয়া কোম্পানি এই ধরনের কোনও বার্তা কাউকে পাঠায়নি । ফলে এই মেসেজে যা দাবি করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। তাই এইধরণের মেসেজ পেয়ে ভয় পাওয়ার কিছু নেই। আসলে বুধবার হোয়াটসঅ্যাপ, ফেসবুক ও ইনস্টাগ্রামে ছবি ডাউনলোড হচ্ছিলোনা। আর এরই সুযোগে কিছু অসৎ লোক এইধরণের ভুয়ো মেসেজ পাঠাতে শুরু করে।

পড়ুন : স্ক্রিনশট ছাড়া Whatsapp Status কিভাবে সেভ করবেন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

Last Updated on