IRCTC এর বড় ঘোষণা, নিজে থেকে টিকিট বাতিল করলে ফেরত পাওয়া যাবেনা পুরো অর্থ

গত ২৪ মার্চ জাতীর উদ্দ্যেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন যে আগামী ২১ দিন সারা ভারত লকডাউন থাকবে। প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্ত কে স্বাগত জানিয়ে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সমস্ত পরিষেবা বন্ধ রেখেছে ভারতীয় রেল। তবে রেলের এই সিদ্ধান্তে বিপাকে পড়েছে সেইসমস্ত যাত্রী যারা ইতিমধ্যেই অনলাইনে টিকিট বুক করেছিলেন।

কারণ তারা টিকিটের দাম কিভাবে ফেরত পাবেন সেই নিয়ে চিন্তায় ছিলেন। তবে ভারতীয় রেল এই সমস্ত যাত্রীদের জন্য স্বস্তির খবর নিয়ে এসেছে। রেলের তরফে জানানো হয়েছে যে, টাকা ফেরত নেওয়ার জন্য যাত্রীদের টিকিট কাউন্টারে যেতে হবে না। ই-টিকিটগুলি স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে এবং পুরো রিফান্ড স্বয়ংক্রিয়ভাবে সেই অ্যাকাউন্টে চলে যাবে যেখান থেকে টিকিট বুক করা হয়েছিল।

যাত্রীরা নিজেদের দ্বারা টিকেট বাতিল করবেন না :

একটি টুইট করে আইআরসিটিসির তরফে জানানো হয়েছে, ভারতীয় রেল সারা দেশে লকডাউনের কারণে সমস্ত ট্রেন বাতিল করেছে। এমন পরিস্থিতিতে যাত্রীদের নিজের ই-টিকিট নিজেই বাতিল করা উচিত না । যাত্রীরা স্বয়ংক্রিয়ভাবে টিকিটের পুরো অর্থ ফেরত পাবেন।

আইআরসিটিসির মুখপাত্র সিদ্ধার্থ সিং বলেছেন যে, যাত্রীরা যদি তাদের ই-টিকিট নিজেই বাতিল করেন তবে তাদের অর্ধেক টাকা ফেরানো হতে পারে।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।