নতুন DTH কানেকশন নেবেন? দেখে নিন Tata Sky, Dish TV, D2h নাকি Airtel দেয় সস্তা সেট-টপ বক্স

DTH Set top Box comparison price offer Tata Sky Dish TV D2H airtel
DTH Set-top Box কাদের সস্তা

বিভিন্ন OTT প্ল্যাটফর্মের আগমনে DTH বা direct-to-home পরিষেবার চাহিদা কিন্তু কমেনি। দুর্দান্ত পিকচার কোয়ালিটির জন্য অনেকেই কেবল কানেকশনের পরিবর্তে ডিটিএইচ সার্ভিসকে বেছে নিচ্ছেন। তবে ডিটিএইচ কানেকশন নেওয়ার আগে একটি বিষয় আমাদের জেনে রাখা ভালো যে, প্যাকেজের অন্তর্গত চ্যানেল প্যাকের মূল্য কিন্তু প্রত্যেকটি ডিটিএইচ সরবরাহকারীদের মধ্যে প্রায় অভিন্ন থাকে। শুধুমাত্র সেট-টপ বক্সের মূল্যকে ডিটিএইচ সংস্থাগুলি নিজেদের মতো করে ধার্য করে। ফলত, ডিটিএইচ সার্ভিস সরবরাহকারী নির্বাচন করার ওপর নির্ভর করছে আপনি সেট-টপ বক্স কেনার ক্ষেত্রে কত টাকা সাশ্রয় করতে পারবেন। তাই আপনাদের মধ্যে যারা একটি নতুন ডিটিএইচ কানেকশন নিতে চান বা বিদ্যমান ডিটিএইচ পরিষেবা সরবরাহকারীকে বদলে ফেলতে চান, তাদেরকে আজ আমরা এমন কয়েকটি ডিটিএইচ সংস্থার খোঁজ দেব, যারা সেট-টপ বক্সের খরিদ্দারীর ক্ষেত্রে সেরা অফার প্রদান করছে। যার মধ্যে ডিসকাউন্ট কুপন, অফার কোড এবং ফ্রি এইচডি চ্যানেল সাবস্ক্রিপশনও সামিল থাকছে। তাহলে আসুন দেখে নেওয়া যাক ডিটিএইচ সংস্থাগুলি সেট-টপ বক্স কেনার ক্ষেত্রে কী কী অফার দিচ্ছে।

Dish TV DishNXT HD Set-Top Box

ভারতের সর্বাধিক জনপ্রিয় ডিটিএইচ (DTH) পরিষেবা সরবরাহকারী হল, ডিশ টিভি। তবে, লেটেস্ট ফাইলিং -এর কারণে বর্তমানে সংস্থাটি কিছুটা আর্থিক দুর্দশায় মধ্যে দিয়ে যাচ্ছে। যদিও তাদের Watcho app যথেষ্টই ভালো চলছে। যাইহোক, ডিশ টিভি বরাবরই তাদের গ্রাহকদের নানাবিধ অফার দিয়ে থাকে। তবে এখন সংস্থাটি অধিকমাত্রায় গ্রাহকবেসকে আকর্ষিত করার উদ্দেশ্যে ধারাবাহিক ভাবে একের পর এক নয়া অফার নিয়ে আসছে। সেক্ষেত্রে, সেট-টপ বক্স সেগমেন্টের অধীনে লঞ্চ করা ‘DishNXT HD STB’ নামক এইচডি সেট-টপ বক্সের দাম, ১,৫৯০ টাকা ধার্য করেছে সংস্থাটি। যা কিনা অন্যান্য সংস্থার STB রেঞ্জের থেকে কিঞ্চিৎ বেশি। তবে অফার হিসাবে, এটিকে কেনার ক্ষেত্রে গ্রাহকদের লাইফটাইম ওয়ারেন্টি, ২,০০ টাকার কুপন এবং এক মাসের সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হবে, বলে ডিশ টিভির তরফ থেকে জানানো হয়েছে।

Tata Sky Set-Top Box

টাটা স্কাই এই মুহূর্তে ডিটিএইচ দুনিয়ায় সবার শীর্ষে। সংস্থাটি, তাদের এইচডি ভ্যারিয়েন্টের সেট-টপ বক্সের দাম ১,৪৯৯ টাকা রেখেছে। অফার হিসাবে, এটিকে কেনার ক্ষেত্রে একটি ১৫০ টাকার ডিসকাউন্ট কুপন দেওয়া হচ্ছে। এই কুপন টাটা স্কাইয়ের ওয়েবসাইটে অনলাইন পেমেন্টের সময় ব্যবহার করা যাবে। অন্যদিকে, টাকা স্কাইয়ের প্রিমিয়াম রেঞ্জের সেট-টপ বক্সগুলির মধ্যে, বিঞ্জ (Binge) সেট-টপ বক্সের রিটেল মূল্য ২,৪৯৯ টাকা ধার্য করা হয়েছে। এটির সাথেও ২০০ টাকার ডিসকাউন্ট কোড অফার করা হবে।

D2h HD Set-Top Box

ডিটিএইচ সরবরাহকারী সংস্থা ডি২এইচ, তাদের এইচডি সেট-টপ বক্সের রিটেল মূল্য ১,৩৫৫ টাকা রেখেছে। যেহেতু অন্যান্য সংস্থার STB ডিভাইসের তুলনায় ডি২এইচ -এর সেট-টপ বক্সের দাম কম, সেহেতু কোনো অতিরিক্ত অফার দেওয়া হচ্ছে না। তবে, এই সেট-টপ বক্সটিকে কেনার ক্ষেত্রে ডিসকাউন্টের পরিবর্তে সংস্থাটি তাদের গ্রাহকদের, পুরো এক মাসের জন্য গোল্ড এইচডি সাবস্ক্রিপশন দিচ্ছে সম্পূর্ণ বিনামূল্যে।

Airtel HD Set-Top Box

ডি২এইচ এর থেকেও সস্তা সেট-টপ বক্স নিয়ে হাজির হয়েছে এয়ারটেল। সংস্থাটি তাদের এইচডি STB ডিভাইসটির দাম ১,৩০০ টাকা ধার্য করেছে। শুধু তাই নয়, এয়ারটেলের ওয়েবসাইট থেকে একটি বিশেষ কোড -ও প্রদান করা হচ্ছে। এই কোডটিকে ব্যবহার করলে ধার্য মূল্যের ওপর অতিরিক্ত ১০% ডিসকাউন্ট পেয়ে যাবেন গ্রাহকেরা। যার দরুন, এয়ারটেলের এইচডি সেট-টপ বক্সটিকে আরও কম দামে কিনে নেওয়া যাবে। এছাড়া, আপনারা যদি প্রিমিয়াম সার্ভিস এবং অ্যান্ড্রয়েড টিভি অ্যাড-অন সার্ভিসের সুবিধা নিতে চান তাহলে, এয়ারটেল এক্সস্ট্রিম প্রিমিয়াম (Airtel Xstream Premium) সেট-টপ বক্সটি নিতে পারেন। এই প্রিমিয়াম ভার্সনটির রিটেল মূল্য ৩,২৯৮ টাকা এবং বেসিক ভার্সনটির রিটেল মূল্য ২,৪৯৯ টাকা ধার্য করা হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।