শীঘ্রই DTH গ্রাহকরা পাচ্ছে বড়ো সুখবর

  

DTH গ্রাহকরা শীঘ্রই একটি মেসেজের মাধ্যমে চ্যানেল সাবস্ক্রাইব বা আনসাবস্ক্রাইব করতে পারবে।টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া, অর্থাৎ ট্রাই ডিস্ট্রিবিউশন প্ল্যাটফর্ম অপারেটরদের (ডিপিও) নির্দেশ দিয়েছে তারা যেন জলদি গ্রাহকদের এসএমএসের মাধ্যমে প্যাকগুলিতে চ্যানেল যুক্ত বা বাদ দেওয়ার সুবিধা দেয়। এছাড়াও ট্রাই ডিপিওর চ্যানেল নম্বর ৯৯৯ তে সমস্ত চ্যানেলের একটি তালিকা দেখাতে বলেছে যাতে গ্রাহকরা সহজেই তাদের পছন্দের চ্যানেলগুলি নির্বাচন করতে পারেন এবং সেই চ্যানেলের জন্য তাদের কত অর্থ দিতে হবে তা জানতে পারেন।

১৫ দিনের মধ্যে চালু করার নির্দেশ :

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

ট্রাই ডিপিও কে ১৫ দিনের মধ্যে চ্যানেল নম্বর ৯৯৯ তে তাদের দেওয়া নির্দেশাবলী অনুযায়ী সমস্ত তথ্য দেখানোর নির্দেশ দিয়েছে। এরসাথে ট্রাই এই বিষয়ের উপরও জোর দিয়েছে যে গ্রাহকরা যেন ১৫ দিনের মধ্যেই এসএমএস এর মাধ্যমে চ্যানেল সাবস্ক্রাইব বা আনসাবস্ক্রাইব করার সুবিধা পায়। শুধু তাই নয়, ট্রাইয়ের আদেশ অনুসারে গ্রাহকদের দ্বারা করা অনুরোধ ডিপিওকে ৭২ ঘন্টার মধ্যে কার্যকরী করতে হবে। আসলে ট্রাই চাইছে গ্রাহকরা যে পরিষেবা চাইছে কেবল তারই চার্জ দিক।

শীঘ্রই তৈরী হবে এসএমএস ফরম্যাট :

এই পরিষেবাটি শীঘ্রই বাস্তবায়নের জন্য ট্রাই ২০১৯ এর ২০ সেপ্টেম্বর ডিপিওর সাথে বৈঠক করে। সেখানে ডিপিওদের মত জানতে চাওয়া হয়। ট্রাই থেকে জানানো হয়েছে চ্যানেল যুক্ত বা বাদ দেওয়ার জন্য কোন ফরম্যাটে এসএমএস করতে হবে শীঘ্রই তৈরী করা হবে।

Amazon থেকে প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন