Ducati Hypermotard 950 BS6: থ্রিল ও প্রযুক্তির অনবদ্য মিশ্রণে ভারত লঞ্চ হল ডুকাটির নতুন বাইক

ডুকাটি হাইপারমোটার্ড-এর দু'টো ভ্যারিয়েন্ট ভারতে আনা হয়েছে - হাইপারমোটার্ড ৯৫০ আরভিই ও হাইপারমোটার্ড ৯৫০ এসপি

ducati-hypermotard-950-bs6-launched-in-india-price-rs-12-99-lakh

মোটরসাইকেলের জগতে ডুকাটি একটি সমীহ জাগানো নাম। চোখধাঁধানো ডিজাইন, অত্যাধুনিক প্রযুক্তি ও পারফরম্যান্সের মিশেলে সংস্থাটির বাইকগুলি আক্ষরিক অর্থেই যেন কমপ্লিট প্যাকেজ এবং সেইসঙ্গে আভিজাত্যের পরিচায়ক। ডুকাটি তাদের ডার্ট বাইকের ডিজাইন থেকে অনুপ্রেরণা নিয়ে এবং একইসঙ্গে থ্রিল আর গতির নিখুঁত রসায়নে আজ ভারতে নতুন সুপারবাইক Hypermotard 950 BS6 লঞ্চ করল।

ডুকাটি হাইপারমোটার্ড ৯৫০ বিএস৬ দাম (Ducati Hypermotard 950 BS6 Price)

ডুকাটি হাইপারমোটার্ড-এর দু’টো ভ্যারিয়েন্ট ভারতে আনা হয়েছে। হাইপারমোটার্ড ৯৫০ আরভিই (Hypermotard 950 RVE) ও হাইপারমোটার্ড ৯৫০ এসপি (Hypermotard 950 SP)। দাম যথাক্রমে ১২ .৯৯ লক্ষ ও ১৬.২৪ লক্ষ (এক্স-শোরুম)।

ডুকাটি হাইপারমোটার্ড ৯৫০ বিএস৬: ইঞ্জিন (Ducati Hypermotard 950 BS6: Engine)

পুরনো বিএস-৪ ইঞ্জিনের বদলে নতুন ডুকাটি হাইপারমোটার্ড ৯৫০-এ ৯৩৭ সিসি টেসটাসট্রেটা বিএস-৬ (Testastretta) ইঞ্জিন দেওয়া হয়েছে। যার ক্ষমতা ১১২.৪ অশ্বশক্তি৷ এর থেকে প্রাপ্ত টর্কের পরিমাণ ৯৬ এনএম। ইঞ্জিনকে যোগ্য সঙ্গত দেবে সিক্স-স্পিড গিয়ারবক্স।

ডুকাটি হাইপারমোটার্ড ৯৫০ বিএস৬: ফিচার (Ducati Hypermotard 950 BS6: features)

ডুকাটি হাইপারমোটার্ড ৯৫০-এর ভ্যারিয়েন্টগুলি ফুল-এলইডি লাইটিং, ৪.৩ ইঞ্চি টিএফটি ডিসপ্লে, ইউএসবি পাওয়ার সকেট, পাওয়ার মোড, ট্র্যাকশন কন্ট্রোল, রাইডিং মোড, কর্নারিং কন্ট্রোল, হুইলি কন্ট্রোলের মতো আধুনিক ফিচার সহযোগে এসেছে।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷