Ducati Multistrada V4 : রাডার সিস্টেম সহ বিশ্বের সবচেয়ে শক্তিশালী অ্যাডভেঞ্চার বাইক ভারতে পা রাখল

Ducati Multistrada V4 launched in India with radar system price specs
Ducati Multistrada V4 ভারতে লঞ্চ হল

আভিজাত্য, চাকচিক্য, চোখধাঁধানো ডিজাইন, অত্যাধুনিক প্রযুক্তি এবং সুপারিওর পারফরম্যান্স – এই শব্দগুলো ডুকাটির সঙ্গে ওতপ্রোত জড়িয়ে আছে। ভারতে দুর্ধর্ষ ফিচারের হাই-এন্ড বাইক এনে তারা ইতিমধ্যেই বাইকপ্রেমীদের মন জয় করেছে। বিগত কয়েক বছরে আবার বাইকপ্রেমীদের মধ্যে অ্যাডভেঞ্চার বাইকের প্রতি আগ্রহ বেড়েছে। আর ডুকাটি সেই আগ্রহ মূলধন করে বিশ্ববাজার কাঁপানো তাদের ফ্ল্যাগশিপ অ্যাডভেঞ্চার বাইক নিয়ে হাজির হল। নতুন এই মডেলের নাম Ducati Multristrada V4, বিশ্বের সবচেয়ে শক্তিশালী ও অত্যাধুনিক অ্যাডভেঞ্চার বাইক হিসেবে যাকে সকলে এক বাক্যে চেনে।

Ducati Multistrada V4 দাম ও কালার

ডুকাটি মাল্টিস্ট্রাডা ভি৪ দুটি ভ্যারিয়েন্টে আজ ভারতে লঞ্চ হয়েছে – ভি৪ এবং ভি৪ এস। এন্ট্রি লেভেল ভি৪-এর দাম ১৮.৯৯ লক্ষ টাকা ও আরও প্রিমিয়াম ভি৪ এস-এর দাম ২৩.১০ লক্ষ টাকা ধার্য করা হয়েছে। মাল্টিস্ট্রাডা ভি৪ শুধুমাত্র ডুকাটি রেড কালার অপশনে উপলব্ধ। তবে মাল্টিস্ট্রাডা ভি৪ ডুকাটি রেড ও অ্যাভিয়েটর গ্রে কালার অপশনে পাওয়া যাবে।

Ducati Multistrada V4 ইঞ্জিন স্পেসিফিকেশন

ডুকাটি মাল্টিস্ট্রাডা ভি৪-এর চালিকাশক্তি ১,১৫৮ সিসি-র ফোর সিলিন্ডার, লিকুইড কুল্ড গ্রানটুরিসমো ইঞ্জিন। যার ম্যাক্সিমাম পাওয়ার আউটপুট ১২৫ এনএম ও পিক টর্ক আউটপুট ১২৫ এনএম। ইঞ্জিনের ওজন ৬৬.৭ কেজি।

Ducati Multistrada V4 ফিচার

ডুকাটি মাল্টিস্ট্রাডা ভি৪ ফ্রন্ট ও রিয়ার রাডার সিস্টেমের সাথে এসেছে, মোটরসাইকেলের ইতিহাসে এই প্রযুক্তির ব্যবহার প্রথম। এই রাডার টেকনোলজি বাইকটিতে অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল এবং ব্লাইন্ড স্পট ডিটেকশনের মতো ফিচার এনেছে৷ উল্লেখ্য, এদেশে কেবল মাল্টিস্ট্রাডা ভি৪ এস ভ্যারিয়েন্টে রাডার সিস্টেম উপলব্ধ।

বেস ভ্যারিয়েন্ট ডুকাটি মাল্টিস্ট্রাডা ভি৪ ৫ ইঞ্চি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, এবিএস কর্নারিং, ডুকাটি হুইলি কন্ট্রোল, ডুকাটি ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেমের সঙ্গে এসেছে৷ অপরদিকে মাল্টিস্ট্রাডা ভি৪ এস-এর বিশেষ ফিচারের মধ্যে আছে ডুকাটি কর্নারিং লাইটস, ভেহিকল হোল্ড কন্ট্রোল, এবং ইলেকট্রনিক্যালি অ্যাডজাস্টেবল, সেমি অ্যাক্টিভ ডুকাটি স্কাইহুক সাসপেনশন কন্ট্রোল সিস্টেম, এবং ডুকাটি কুইক শিফটার (আপ/ডাউন)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷