এক দিনে জোড়া ধামাকা, ভারতের বাজারে এল Ducati Paniage V4 এবং Diavel 1260 বাইক

ducati-paniage-v4-diavel-1260-bs6-launched-in-india-at-rs-18-49-lakh

Ducati (ডুকাটি ) একসাথে জোড়া ধামাকা নিয়ে ভারতে হাজির হল। ইতালির প্রিমিয়াম বাইক প্রস্তুতকারী সংস্থাটি আজ তার ফ্ল্যাগশিপ সুপারবাইক Panigale V4 (প্যানিগালে ভি৪) এবং হাইপার অ্যাগ্রেসিভ লুকের পাওয়ার ক্রুজার Diavel 1260 (ডিয়াভেল ১২৬০)-এর BS6 ভার্সন ভারতে লঞ্চ করল। দু’টি বাইকই Standard (স্ট্যান্ডার্ড) এবং S মডেলে ভারতের বাজারে এসেছে।

Ducati Panigale V4 ও Diavel 1260 : দাম

ডুকাটি প্যানিগালে ভি৪-এর বেস মডেলের দাম ২৩.৫০ লক্ষ টাকা থেকে শুরু হচ্ছে। আবার প্যানিগালে ভি৪ এস ভ্যারিয়েন্টের দাম পড়ছে ২৮.৪০ লক্ষ টাকা।

অন্য দিকে, ডুকাটি ডিয়াভেল ১২৬০ বাইকটি মিলবে ১৭.৭ লক্ষ টাকা এবং ডার্ক স্টিলথ কালার অপশনে এবং ডিয়াভেল ১২৬০ এস মিলবে ১৯.২৫ লক্ষ টাকায় ও ডুকাটি রেড/থ্রিলিং ব্ল্যাক পেইন্ট স্কিমে। উল্লেখ্য, দামগুলি এক্স-শোরুমের।

Ducati Panigale V4
Ducati Panigale V4

Ducati Panigale V4 এবং Diavel 1260 : ইঞ্জিন

ডুকাটি প্যানিগালে ভি৪-এর দু’টি ভার্সনেই রয়েছে ১১০৩ সিসি-র ডেসমোসেডিসি স্ট্রাডেল ভি৪ (Desmosedici Stradale V4) বিএস-৬ ইঞ্জিন, যা ১৩,০০০ আরপিএম গতিতে সর্বাধিক ২১১ বিএইচপি শক্তি উৎপাদন করে। আবার এর টর্ক আউটপুট ৯,৫০০ আরপিএম গতিতে ১২৪ এনএম। সিক্স স্পিড গিয়ারবক্সের সাথে বাইকে বি-ডিরেকশনাল কুইকশিফটার পাওয়া যাবে।

ডুকাটি ডিয়াভেল ১২৬০ এবং ডুকাটি ডিয়াভেল ১২৬০ এস-এ আছে ১২৬২ সিসি-র মহা শক্তিশালী ভি-টুইন (V-Twin) ইঞ্জিন। এতে ৯,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১৫৯.৭ বিএইচপি শক্তি এবং ৯,৫০০ আরপিএম গতিতে সর্বাধিক ১২৯ এনএম টর্ক উপলব্ধ।

Ducati Panigale V4 এবং Diavel 1260 : ফিচার

Ducati Diavel 1260
Ducati Diavel 1260

ডুকাটি প্যানিগাল ভি৪-এর দু’টি ভার্সনে ৫ ইঞ্চি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার সিক্স-অ্যাক্সিস আইএমইউ, Bosch কর্নারিং এবিএস, ট্র্যাকশন কন্ট্রোল, হুইলি কন্ট্রোল, ইঞ্জিন ব্রেক কন্ট্রোল, লঞ্চ কন্ট্রোল, স্লাইড কন্ট্রোল সহ নানা অত্যাধুনিক ফিচার রয়েছে। এস মডেলটি আবার স্ট্যান্ডার্ড মডেলের চেয়ে 2 কেজি হালকা। উপরন্তু, এস মডেলে স্ট্যান্ডার্ড হিসেবে থাকছে বি-ডিরেকশনাল কুইকশিফটার, যা কিন্তু স্ট্যান্ডার্ড মডেলে অনুপস্থিত।

আবার ডুকাটি ডিয়াভেল ১২৬০ এবং ডুকাটি ডিয়াভেল ১২৬০ এস মডেলেও প্যানিগালে ভি৪-এর মতো একই ফিচার রয়েছে।  ডিয়াভেল ১২৬০ পাওয়ার ক্রুজারের দু’ভ্যারিয়েন্টে স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে ফুল-এলইডি লাইটিং এবং ডুকাটি মাল্টিমিডিয়া সিস্টেম-রেডি ৩.৫ ইঞ্চি কালার টিএফটি ডিসপ্লে আছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷