স্টাইলিশ লুকিংয়ের সাথে বাজারে এল Ducati এর Panigale V2

ducati-panigale-v2-launched-in-india-know-price-and-specifications

বিগত কয়েকমাস ধরেই ভারতে Ducati এর Panigale V2 মোটরবাইকের লঞ্চ হওয়া নিয়ে নানা জল্পনা চলছিল। ইতিমধ্যেই বাইকটি ইউরোপে লঞ্চ করা হয়েছে। ডুকাটির পক্ষ থেকে জানানো হয়েছিল, এই এন্ট্রি লেভেল স্পোর্টস বাইকটিকে আগামী ২৬ আগস্ট ভারতের বাজারে আনা হবে। কথামতো বাইকটিকে বুধবার লঞ্চ করা হল। বাইকটির প্রি-বুকিং অবশ্য গত মাস থেকেই ১ লক্ষ টাকার বিনিময়ে আরম্ভ হয়ে গিয়েছিল। Panigale V2 এর দাম শুরু হচ্ছে ১৬.৯৯ লক্ষ টাকা থেকে (এক্স-শোরুম, দিল্লী)। বাইকটি লাল ও সাদা এই দুটি রঙের বিকল্পে উপলব্ধ হবে।

স্পেসিফিকেশনের দিক থেকে নতুন এই বাইকটি, Ducati 959 Panigale বাইকের টেকনিক্যাল আপগ্রেড বলা যেতে পারে। Panigale V2 বাইটি লিক্যুইড কুলড ডাবল সিলিন্ডারের ৯৫৫ সিসির সুপারকোয়াডরো BS6 ইঞ্জিনের সাথে এসেছে। যেটি ১০,৭৫০ আরপিএমে সর্বোচ্চ ১৫৪.৯ পিএস পাওয়ার এবং ৯,০০০ আরপিএমে ১০৪ এনএন টর্ক জেনারেট করতে পারে।

ডিজাইনের দিক থেকে দেখলে বাইকটি Panigale V4 কে অনুসরন করেছে, যেমন- এর এলইডি ডিআরএলের সাথে টুইন এলইডি হেডল্যাম্প, দুটি বড়ো এয়ার ইনটেকস, একটি লম্বা উইন্ডস্ক্রিন, ডাবল লেয়ার ফেয়ারিং, মাসকুলার ফুয়েল ট্যাঙ্ক এবং সিগনেচার ফাইভ স্পোক অ্যালয় হুইল দেওয়া হয়েছে, যেগুলি অনেকটাই Panigale V4 এর মতো।

বাইকটির সামনে ৩২০ মিমি টুইন ডিস্ক ও পিছনে ২৪৫ মিমি ডিস্ক ব্রেক রয়েছে। এছাড়া বাইকটিতে ৪৩ মিমি শোয়া আডজাস্টেবল বিগ পিস্টন ফর্ক (BPF) ও স্যাশ (Sachs) মনোশক সাসপেনশন দেওয়া হয়েছে। বাইকটির কার্ব ওয়েট ২০০ কেজি এবং সিটের উচ্চতা ৮৪০ মিমি। এছাড়া ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ১৭ লিটার।

বাইকটির অন্যান্য ফিচারের কথা বললে এতে পাবেন ট্র্যাকশান কন্ট্রোল সিস্টেমের সাথে ব্লুটুথ এনাবেলড ৪.৩ ইঞ্চি টিএফটি স্ক্রিন, ইঞ্ছিন ব্রেক কন্ট্রোল এবং হ্যান্ডেলের সুইচ গিয়ারের মাধ্যমে তিন ধরনের রাইডিং মোড যেমন- রেস, স্পোর্ট এবং স্ট্রিট সিলেক্ট করার সুবিধা। এই প্রাইস রেঞ্জে বাইকটির প্রতিদ্বন্দ্বী হবে Kawasaki ZX-10R, Suzuki GSX-R1000 এবং BMW S 1000R।

Shuvro is very much passionate about quiz, writing and extremely enthusiastic to learn the modern scientific and technological discoveries in all over the world.