২৬ আগস্ট ভারতে আসছে Ducati এর নতুন বাইক Panigale V2

Ducati Panigale V2 এর দাম ১৫ লক্ষ টাকা থেকে আরম্ভ হতে পারে (এক্স-শোরুম)।

Ducati Panigale V2
Ducati Panigale V2 to be launched on August 26

বিগত কয়েকমাস ধরেই ভারতে Ducati এর Panigale V2 মোটরবাইকের লঞ্চ হওয়া নিয়ে নানা জল্পনা চলছিল। তবে সব জল্পনার অবসান ঘটিয়ে মঙ্গলবার সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, এই এন্ট্রি লেভেল স্পোর্টস বাইকটিকে আগামী ২৬ আগস্ট ভারতের বাজারে আনা হবে। বলাবাহুল্য, কোভিড ১৯ প্যান্ডেমিকের কারনে অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমে বাইকটিকে লঞ্চ করা হবে। যদিও গত মাস থেকেই ১ লক্ষ টাকা দিয়ে বাইকটির প্রি-বুকিং আরম্ভ হয়েছে। মনে করা হচ্ছে, Ducati Panigale V2 এর দাম ১৫ লক্ষ টাকা থেকে আরম্ভ হতে পারে (এক্স-শোরুম)।

স্পেসিফিকেশনের দিক থেকে নতুন এই বাইকটি, Ducati 959 Panigale বাইকের টেকনিক্যাল আপগ্রেড বলা যেতে পারে। ইতিমধ্যেই বাইকটি ইউরোপে লঞ্চ হয়েছে। Panigale V2 বাইকে দেওয়া হবে লিক্যুইড কুলড ডাবল সিলিন্ডারের ৯৫৫ সিসির সুপারকোয়াডরো BS6 ইঞ্জিন। যেটি ১০,৭৫০ আরপিএমে সর্বোচ্চ ১৫৪.৯ পিএস এবং ৯,০০০ আরপিএমে ১০৪ এনএন টর্ক জেনারেট করতে সক্ষম। ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি রাখা হয়েছে ১৭ লিটার। বাইকটি সিক্স স্পীড গিয়ারবক্সের সাথে আসবে।

বাইকটির সামনে ৩২০ মিমি টুইন ডিস্ক ও পিছনে ২৪৫ মিমি ডিস্ক ব্রেক রয়েছে। এছাড়া বাইকটির সামনে ৪৩ মিমি শোয়া আডজাস্টেবল বিগ পিস্টন ফর্ক (BPF) ও পিছনে স্যাশ (Sachs) মনোশক সাসপেনশন দেওয়া হয়েছে। বাইকটির কার্ব ওয়েট ২০০ কেজি ও এবং ড্রাই ওয়েট ১৭৬ কেজি। বাইকটির সিটের উচ্চতা ৮৪০ মিমি।

বাইকটিতে অ্যাগ্রেসিভ লুকিং ডুয়াল হেডল্যাম্প এবং এলইডি ড্রিল দেওয়া হয়েছে। বাইকটির অন্যান্য প্রাইম ফিচারের মধ্যে আছে ট্র্যাকশান কনট্রোল সিস্টেমের সাথে ব্লুটুথ এনাবেলড ৪.৩ ইঞ্চি টিএফটি স্ক্রিন, ইঞ্ছিন ব্রেক কনট্রোল এবং তিনটি রাইডিং মুডস সিলেক্ট করার সুবিধা।