আগামী সপ্তাহে ভারতে আসছে Ducati -র নতুন বাইক Scrambler 1100 Pro

ducati-scrambler-1000-pro-launch-date-set-on-22-september-in-india

আগামী ২২ সেস্টেম্বর Ducati ভারতে Scrambler 1100 Pro মডেলটিকে BS6 ভ্যারিয়েন্টে লঞ্চ করবে বলে জানিয়েছে। মিডিয়াকে পাঠানো আমন্ত্রণ এবং সোশাল মিডিয়ার মাধ্যমে Ducati একথা ঘোষণা করেছে। অতিমারীর কারণে বাইকটিকে ডুকাটি ইন্ডিয়ার টুইটার এবং ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ডিজিট্যাল লঞ্চ করা হবে।

উল্লেখ না থাকলেও যেহেতু আর্ন্তজাতিক বাজারে Scrambler 1100 মডেলটি দুটো ভ্যারিয়েন্টে উপলব্ধ। সেক্ষেত্রে Scrambler 1100 Pro মডেলের সাথে ভারতে ওইদিন উচ্চ স্পেসিফিকেশন যুক্ত Scrambler 1100 Sport Pro কেও লঞ্চ করা হতে পারে। উল্লেখ্য, গতমাসে BS6 ভ্যারিয়েন্টে কোম্পানির Panigale V2 মডেলটি ভারতের বাজারে পা রেখেছিল।

পূর্বসুরি BS4 মডেলের তুলনায় বাইকটির লুকে কিছু পরিবর্তন করা হয়েছে। যেমন- এটি নতুন ডুয়াল টোন কালার অপশান এবং নতুন গ্রাফিক্সের সাথে আসতে চলেছে। এছাড়া এর ডুয়াল এক্সহস্ট সিস্টেমও আপডেট করা হয়েছে।

Ducati Scrambler 1100 সিরিজ ১,০৭৯ সিসির এয়ার কুল্ড এল-টুইন ইঞ্জিন দ্বারা পরিচালিত। Pro ভ্যারিয়েন্টে এর পাওয়ার ও টর্ক আউটপুট যথাক্রমে ৮৪.৭ পিএস এবং ৯০.৫ এনএন। অপরদিকে Sports Pro মডেলটিতে এটি ৮৫.৬৫ পিএস এবং ৮৮ এনএন টর্ক জেনারেট করে। সুতারাং দেখা যাচ্ছে Pro মডেলটি ভাল টর্ক আউটপট এবং Sports Pro ভ্যারিয়েন্টটি ভাল পাওয়ার আউটপুটের জন্য টিউন করা হয়েছে।

বাইকটির ইলেকট্রনিস্কের ফিচারের মধ্যে থাকছে Ride by Wire সিস্টেমের সাথে তিনটি রাইডিং মোড- অ্যাক্টিভ, জার্নি এবং সিটি, ফোর-স্টেজ ট্রাকশন কন্ট্রোল সিস্টেম, বোস কর্নারিং এবিএস, সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, প্রভৃতি।

Scrambler 1100 BS4 মডেলের দাম ছিল ১০.৯১ লক্ষ টাকা থেকে শুরু করে ১১.৪২ লক্ষ টাকা। সেক্ষেত্রে BS6 ভ্যারিয়েন্টে এর দাম ১২ লক্ষ টাকার আশেপাশে থাকার সম্ভাবনা থাকছে।