ভারতে এল Ducati এর Scrambler 1100 Pro BS6 সহ নতুন দুটি বাইক

ducati-scrambler-1100-pro-bs6-scrambler-1100-sport-pro-launched-in-india.jpg

Ducati আজ Scrambler 1100 Pro BS6 রেঞ্জকে ভার্চুয়ালি ভারতে লঞ্চ করলো। Scrambler 1100 Pro বাইকের দাম রাখা হয়েছে ১১.৯৫ লক্ষ টাকা ও Scrambler 1100 Sport Pro বাইকের মূল্য রাখা হয়েছে ১৩.৭৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। প্রসঙ্গত,  গত মাসে BS6 ভ্যারিয়েন্টে Panigale V2 লঞ্চ করার পর এটি এখন ভারতে ডুকাটির BS6 ইঞ্জিনযুক্ত দ্বিতীয় মডেল।

পূর্বসুরি BS4 মডেলের তুলনায় বাইকটির বর্হিভাগে বেশ কিছু পরিবর্তন করা হয়েছে। যেমন BS6 ভ্যারিয়েন্টে Scrambler 1100 Pro বাইকে নতুন লিভারি, নাম্বারপ্লেট হোল্ডার, সিটের নীচে ডুয়াল স্টেইনলেস স্টিল এক্সহস্ট সিস্টেম, মেশিন ফিনিশড অ্যালুমিনিয়াম কভার এবং রেট্রো স্ট্যাইলের হেডল্যাম্প দেওয়া হয়েছে। এছাড়া এটি ওশেন ড্রাইভ নামক নতুন ডুয়াল টোন কালার অপশান এবং নতুন গ্রাফিক্সের সাথে এসেছে। অপরদিকে Sport Pro ভ্যারিয়েন্টটি নতুন ম্যাট ব্ল্যাক কালার স্কীমে উপলব্ধ হবে।

Ducati Scrambler 1100 Pro এবং 1100 Sport Pro ১১০০ সিসির এয়ার কুল্ড এল-টুইন ইঞ্জিন দ্বারা পরিচালিত। Pro ভ্যারিয়েন্টে এর পাওয়ার ও টর্ক আউটপুট যথাক্রমে ৮৪.৭ পিএস এবং ৯০.৫ এনএম। অপরদিকে Sport Pro মডেলটিতে এটি ৮৫.৬৫ পিএস এবং ৮৮ এনএন টর্ক জেনারেট করে। সুতারাং দেখা যাচ্ছে Pro মডেলটি ভাল টর্ক আউটপট এবং Sport Pro ভ্যারিয়েন্টটি ভাল পাওয়ার আউটপুটের জন্য টিউন করা হয়েছে।

উভয় ভ্যারিয়েন্টেই বোস কর্নারিং এবিএস সহ ব্র্যাম্বো ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এছাড়া Scrambler 1100 Pro বাইকটির উভয় প্রাম্তে ওহলিন্স সাসপেনশন আছে। অপরদিকে Scrambler 1100 Sport Pro বাইকে মারজোচি ফর্কস আপফ্রন্ট এবং পিছনে কায়বা মনোশক ব্যবহার করা হয়েছে। বাইকটির ইলেকট্রনিস্কের ফিচারের মধ্যে থাকছে Ride by Wire সিস্টেমের সাথে তিনটি রাইডিং মোড- অ্যাক্টিভ, জার্নি এবং সিটি, ডুকাটি ট্রাকশন কন্ট্রোল সিস্টেম, সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, প্রভৃতি।