BS6 ইঞ্জিনের সাথে Ducati ভারতে আনলো Scrambler Icon, Dark, এবং 1100 Dark Pro

ducati-scrambler-icon-dark-pro-1100-launched-with-bs6-engine-price

মোটরসাইকেলের জগতে ডুকাটি একটি সমীহ জাগানো নাম৷ অনবদ্য ডিজাইন, অত্যাধুনিক প্রযুক্তি ও পারফরম্যান্সের মিশেলে ইতালিয়ান ব্রান্ডটির বাইকগুলি আক্ষরিক অর্থেই যেন কমপ্লিট প্যাকেজ এবং সেইসঙ্গে আভিজাত্যের পরিচায়ক। এই ডুকাটি এবার ভারতে একসাথে লঞ্চ করলো তিনটি বিএস৬ স্ক্র্যামব্লার মোটরবাইক। যেগুলির নাম – Scrambler Icon, Scrambler Icon Dark, এবং Scrambler 1100 Dark Pro৷ এগুলি পূর্বে বিএস৪ মডেলেও ভারতে বিক্রী হত।

ডুকাটি স্ক্র্যামব্লার আইকন, স্ক্র্যামব্লার আইকন ডার্ক, এবং স্ক্র্যামব্লার ১১০০ ডার্ক প্রো-র এক্স-শোরুম দাম শুরু হচ্ছে যথাক্রমে ৮.৪৯ লক্ষ, ৭.৯৯ লক্ষ ও ১০,৯৯ লক্ষ টাকা থেকে। জানুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকেই ভারতে ডুকাটির নয়টি ডিলারশিপে বাইকগুলির বুকিং শুরু হয়েছিল, টোকেনের পরিমান ছিল ৫০,০০০ টাকা। ৮ জানুয়ারি থেকে এই তিনটি মডেলের ডেলিভারি শুরু হবে৷ ডুকাটি জানিয়েছে, নতুন স্ক্র্যামব্লার রেঞ্জ রাইড করার জন্য আরও নিরাপদ ও স্বাচ্ছন্দ্যযুক্ত।

প্রথমেই স্ক্র্যামব্লার আইকন, স্ক্র্যামব্লার আইকন ডার্ক দিয়ে শুরু করা যাক। কিছু কসমেটিক পার্থক্য বাদ দিলে এই দুটি মোটরসাইকেলের বৈশিষ্ট্য ও ফিচার একইরকম। বাইক দুটিতে রয়েছে ৮০৩ সিসি এয়ার-কুল্ড এল-টুইন ইঞ্জিন। যা ৮,২৫০ আরপিএমে ৭২ এইচপি ও ৫,৭৫০ আরপিএমে ৬৬.২ এনএম পিক টর্ক দেবে। সঙ্গে যোগ্য তালমিল করবে সিক্স-স্পিড গিয়ারবক্স। সাথে থাকবে হাইড্রোলিক্যালি নিয়ন্ত্রিত স্লিপ ও অ্যাসিস্ট ক্ল্যাচ।

ডুকাটি স্ক্র্যামব্লার আইকন, স্ক্র্যামব্লার আইকন ডার্কের হেডলাইটের ভেতরে নতুন এলইডি ডিআরএল থাকছে। এর টিয়ারড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক স্টিল দিয়ে তৈরি যা ইন্টারচেঞ্জেবল অ্যালুমিনিয়াম সাইড প্যানেলের সাথে এসেছে। বাইক দুটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ব্লুটুথ যুক্ত এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এর্গোনমিক স্যুইচগিয়ার, নতুন সাসপেনশন সেটআপ যা আরও আরামদায়ক এবং স্বাচ্ছদ্যযুক্ত রাইডিং পজিশন অফার করবে। সুরক্ষার সাথে আপোস না করে বাইকে যাতে গতির স্ফুরণ ঘটিয়ে মজা নেওয়া যায় সেজন্য এতে কর্ণারিং এসিএস দেওয়া হয়েছে।

Scrambler Icon পাওয়া যাবে ডুকাটির হলমার্ক “ডুকাটি রেড” পেইন্ট স্কিমে। এছাড়া এটি ক্ল্যাসিক “৬২ ইয়েলো” পেইন্ট অপশনেও উপলব্ধ, যার ফ্রেম ও সিট ব্ল্যাক কালারের হবে। অপরদিকে Scrambler Icon Dark আইকনিক “ম্যাট ব্ল্যাক” কালার স্কিমে কেনা যাবে। এই পেইন্ট স্কিমে বাইকের ফ্রেম ও সিট হবে ব্ল্যাক কালারের এবং রিম হবে গ্রে কালারের।

Scrambler 1100 Dark Pro-এর পারফরম্যান্সের কথায় আসলে এটিতে পাবেন ১০৭৯ সিসি এল-টুইন এয়ার-কুল্ড মোটর, যা ৭,৫০০ আরপিএমে ৮৫ বিএইচপি ও ৪,৭৫০ আরপিএমে ৮৮.৪ এনএম টর্ক উৎপন্ন করতে পারবে। মেকানিক্যাল দিক থেকে এর কনফিগারেশন ভারতে গতবছর BS6 ভার্সনে চালু হওয়া Scrambler 1100 Pro-এর অনুরূপ।

বাইকটির উল্লেখযোগ্য ফিচারের মধ্যে আছে ডুকাটি ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম (ডিটিসি), তিনটি স্টান্ডার্ড রাইডিং মোড (অ্যাক্টিভ, জার্নি, এবং সিটি), কর্ণারিং এবিএস, রাইড বাই ওয়্যার, ব্র্যাম্বো ব্রেক, এলসিডি ক্লাস্টার।  স্ক্র্যামব্লার ১১০০ ডার্ক প্রো ম্যাট ব্ল্যাক কালার অপশনে কেনা যাবে।