Ducati চোখ ধাঁধানো ডিজাইন সহ ভারতে লঞ্চ করল Streetfighter V4 এর 2021 ভার্সন

ducati-streetfighter-v4-2021-launched-in-india-price-features

গ্লোবাল মার্কেটের পর আজ  Ducati ভারতে লঞ্চ করলো তার বহু প্রত্যাশিত নেকেড রোডস্টার বাইক Streetfighter V4-এর 2021 ভার্সন। এদেশে Ducati Streetfighter V4 দুটি ভার্সনে পাওয়া যাবে- Streetfighter V4  এবং Streetfighter V4 S। Streetfighter V4-এর দাম শুরু হচ্ছে ১৯.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে এবং প্রিমিয়াম ভ্যারিয়েন্ট Streetfighter V4 S-এর দাম রাখা হয়েছে ২২.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

২০২১ স্ট্রিটফাইটার ভি৪ সিঙ্গল ডুকাটি রেড কালার অপশনে পাওয়া যাবে। আবার স্ট্রিটফাইটার ভি৪এস ডুকাটি রেড এবং ডার্ক স্টিলথ পেইন্ট অপশনে বেছে নেওয়া যাবে। ডুকাটির ডিলারশিপে দু’টি মডেলেরই অফিসিয়াল বুকিং চালু হয়ে গিয়েছে।

Ducati Streetfighter V4 : ডিজাইন ও ফিচার

ডুকাটির ফ্ল্যাগশিপ মডেল স্ট্রিটফাইটার ভি৪ এর অন্যতম হাইলাইট হল চোখধাঁধানো ডিজাইন। এটি বাজারে উপলব্ধ সবচেয়ে আকর্ষণীয় বাইকের মধ্যে একটি বললেও হয়তো খুব একটা ভুল হবে না। বাইকের দুটি ভ্যারিয়েন্টের ডিজাইনই অত্যন্ত শার্প এবং স্পোর্টি। অ্যাগ্রেসিভ ডিজাইনের সাথে বাইকে সাইড প্যানেলে রয়েছে বাই-প্লেন উইংস, যা আলাদা সমীহ আদায় করে নেবে। এছাড়া বাইকটি ফুল এলইডি সেটআপ, পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক, সিঙ্গেল সাইডেড সুইংআর্ম ও ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোলের জন্য ৫ ইঞ্চি টিএফটি কালার ডিসপ্লে পেয়েছে।

কনসোলের পাশাপাশি বাইকের সুইচগিয়ারের মাধ্যমে রাইডার একগুচ্ছ ইলেকট্রনিক্স ফিচার অ্যাক্সেস করতে পারবেন। যার মধ্যে রয়েছে একাধিক রাইডিং মোডস, বিভিন্ন পাওয়ার মোডস, কর্নারিং এবিএস EVO, ডুকাটি ট্র্যাকশন কন্ট্রোল EVO 2, ডুকাটি হুইলি কন্ট্রোল, ডুকাটি স্লাইড কন্ট্রোল, ইঞ্জিন ব্রেক কন্ট্রোল EVO, এবং অটো টায়ার ক্যালিব্রেশন। আবার সেন্টার-সেট ফুটপেগ এবং ওয়াইড হ্যান্ডেলবার সহ স্ট্রিটফাইটার ভি৪ আপরাইট রাইডিং পজিশন অফার করবে। ফলে বাইকটি চালাতেও বেশ আরাম লাগবে।

Ducati Streetfighter V4 : পাওয়ারট্রেন

আপডেটেড হলেও পুরোনো ভার্সনের মতো স্ট্রিটফাইটার ভি৪ ও স্ট্রিটফাইটার ভি৪এস-এ শক্তি যোগানোর জন্য রয়েছে ১,১০৩ সিসি-র লিকুইড কুল্ড ডেসমোসেডিসি স্ট্রাডেল (Desmosedici Stradle) ভি৪ ইঞ্জিন। ১২,৭৫০ আরপিএম গতিতে এটি সর্বোচ্চ ২০৬ বিএইচপি শক্তি ও ৯,৫০০ আরপিএম গতিতে ১২৩ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। ডুকাটি ক্যুইক শিফ্ট EVO 2 বাই-ডাইরেকশনাল কুইক শিফটার, স্লিপার এবং অ্যাসিস্ট ক্লাচ সহ বাইকে রয়েছে ছ’টি গিয়ার।

আবার Arkrapovic-এর ফুল রেসিং Ducati পারফরম্যান্স এগজস্ট ফিট করলে, মোটরসাইকেলের পাওয়ার ও টর্ক আউটপুট বাড়িয়ে যথাক্রমে ২১৭ বিএইচপি ও ১৩০ এমএম করা যাবে। আবার এটি স্ট্রিটফাইটার ভি৪-এর ওজন ৬ কেজি কমিয়ে দেবে। ফলে মাত্র ৩ সেকেন্ডেই বাইকটি ০-১০০ কিমি পর্যন্ত গতি তুলতে সক্ষম হবে এবং ২৭০ কিমি/ঘন্টা টপ স্পিডে পৌঁছোতে পারবে।

Ducati Streetfighter V4 : হার্ডওয়্যার

ডিজাইন ও স্পেসিফিকেশনের দিক থেকে মিল থাকলেও হার্ডওয়্যার স্ট্রিটফাইটার ভি৪ ও স্ট্রিটফাইটার ভি৪এস-কে পৃথক করেছে। স্ট্যান্ডার্ড ভার্সন Showa BPF ফ্রন্ট ফোর্কস, Sachs রিয়ার মনোশোক, এবং Sachs স্টিয়ারিং ড্যাম্পার সহ এসেছে। অন্যদিকে প্রিমিয়াম ভ্যারিয়েন্ট স্ট্রিটফাইটার ভি৪এস বৈদ্যুতিনভাবে অ্যাডজাস্টেবল Ohlins NIX30 ফ্রন্ট ফোর্কস, Ohlins TTX36 রিয়ার মনোশক, এবং Ohlins স্টিয়ারিং ড্যাম্পার পেয়েছে। ভি৪ মডেলটি ৫ স্পোকের ১৭ ইঞ্চি অ্যালয় হুইল এবং ভি৪এস মডেল ৩ স্পোকের লাইটওয়েট Marchesini অ্যালুমিনিয়াম অ্যালয় হুইল পেয়েছে। ব্রেকিংয়ের জন্য দু’টি মডেলেই ৩৩০ মিমি ফ্রন্ট ডিস্ক ও ২৪৫ মিমি রিয়ার ডিস্ক বর্তমান।

২০০ বিএইচপির পাওয়ার আউটপুট যুক্ত খুব কম নেকেড ক্যাটেগরির মোটরসাইকেল রাস্তায় দেখা যায়, সেখানে 2021 Streetfighter V4 ও V4S আলাদা দৃষ্টান্ত তৈরি করেছে। ভারতে ইতালিয়ান বাইকটি প্রতিদ্বন্দ্বী হিসেবে Triumph Speed Triple 1200 RS এবং Kawasaki Ninja Z H2 সুপারবাইককে পাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.