Ducati Hypermotard 950: আগামীকাল BS6 অবতারে ডুকাটির এই বাইক ভারতে আত্মপ্রকাশ করবে

ducati-to-launch-hypermotard-950-bs6-in-india-on-november-10-see-details

Ducati Hypermotard 950 BS6-এর আত্মপ্রকাশের নির্ঘন্ট স্থির করা হল। ১০ নভেম্বর, আগামীকাল, ভারতে নতুন Hypermotard অফিসিয়ালি লঞ্চ করা হবে। Ducati Hypermotard 950-এর Euro 5 ভার্সন (BS6 এর সমান) ইতিমধ্যেই আর্ন্তজাতিক বাজারে ছাড়া হয়েছে। আর বাইকটির Bharat Stage-6 (দূষণ নির্গমন বিধি) ভ্যারিয়েন্টেও একরকম স্পেসিফিকেশন থাকবে বলে আশা করা যায়।

Ducati Hypermotard 950-এর ইঞ্জিনটি ৯৩৭ সিসি-র। ভি-টুইন, লিকুইড কুল্ড রয়েছে এতে। সিক্স-স্পিড গিয়ারবক্সের সাথে আসা এই ইঞ্জিন ৯,০০০ আরপিএম গতিতে ১১২.৪ অশ্বশক্তি এবং ৭,২৫০ আরপিএম গতিতে ৯৬ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। বাইকটির ভারতীয় ভ্যারিয়েন্টের ইঞ্জিনও সমান ক্ষমতাসম্পন্ন হবে বলে ধরে নেওয়া যায়।

উল্লেখ্য, আর্ন্তজাতিক বাজারে Ducati Hypermotard 950-এর তিনটি মডেল বিক্রি হয় – Hypermotard 950, Hypermotard 950 RVE, এবং Hypermotard 950 SP। ডুকাটি ইন্ডিয়া (Ducati India) টুইটে ইঙ্গিত করা হয়েছে, ভারতে SP ভ্যারিয়েন্টটি পা রাখতে পারে।

Ducati Hypermotorad 950-এর উল্লেখযোগ্য ফিচারগুলির মধ্যে রয়েছে ফুল-এলইডি লাইটিং, ৪.৩ ইঞ্চি টিএফটি ডিসপ্লে, ইউএসবি পাওয়ার সকেট, পাওয়ার মোড, ট্র্যাকশন কন্ট্রোল, রাইডিং মোড, কর্নারিং কন্ট্রোল, হুইলি কন্ট্রোল, প্রভৃতি।

Ducati Hypermotard 950 BS6 ভার্সনের এক্স-শোরুমের দাম ১৩.৫০ লক্ষ টাকা থেকে ১৩.৫০ লক্ষ টাকার মধ্যে রাখা হতে পারে।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷