সারা বিশ্বে কাজ করছে না Gmail, মেল পাঠাতে গিয়ে হচ্ছে সমস্যা

যদি আপনি এইসময় মেল পেতে বা পাঠাতে সমস্যায় পড়ছেন তাহলে তা Gmail এর প্রযুক্তিগত সমস্যার কারণে হচ্ছেন। গুগল তাদের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি পোস্টের মাধ্যমে নিশ্চিত করেছে যে এখনও কিছু Gmail ব্যবহারকারীর জন্য পরিষেবা স্বাভাবিক হয়নি। ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশের জিমেল ব্যবহারকারীরা এই সমস্যার সম্মুখীন হচ্ছেন।

মেল পাঠাতে গিয়ে সমস্যা হচ্ছে :

জিমেল এর সার্ভার ডাউন থাকার কারণে ব্যবহারকারীরা মেল পাঠাতে গিয়ে সবচেয়ে বেশি সমস্যা পড়ছে। গুগলের অন্যান্য সমস্ত পরিষেবা সঠিকভাবে কাজ করছে। তবে এখানে অনেকবেশি ব্যবহারকারী একসাথে চলে আসায় এই সমস্যা হচ্ছে বলে জানা গেছে।

লকডাউনের কারণে ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে :

করোনা ভাইরাসের কারণে বিশ্বের অনেক জায়গায় এখন লকডাউন চলছে। ফলে সবাই এখন ঘরবন্দি এবং বাড়ি থেকে কাজ করছে। বলে জিমেলে একসাথে অনেক ব্যবহারকারী তাদের কাজ সারতে আসছে। এরফলেই চাপ বেড়েছে সার্ভারের উপর। কোম্পানি জলদি এই সমস্যা সমাধানের চেষ্টা করছে।

সার্ভারে চাপ কমাতে বদলানো হয়েছে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস টাইম লিমিট :

কয়েকদিন আগে WhatsApp ভারতীয়দের জন্য স্ট্যাটাসের টাইম লিমিট কমিয়ে দিয়েছিল। হোয়াটসঅ্যাপ সম্পর্কিত সমস্ত খবরের আপডেট প্রদানকারী ওয়েবসাইট, WABetaInfo জানিয়েছে হোয়াটসঅ্যাপ তাদের হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ভিডিও পোস্ট করার নির্ধারিত সময় পরিবর্তন করেছে। এরফলে ভারতে ১৫ সেকেন্ডের বড় কোনো ভিডিও স্ট্যাটাসে আপলোড করা যাবেনা। প্রতিবেদনে বলা হয়েছে যে, এই ফিচারটি কেবলমাত্র ভারতীয় ব্যবহারকারীদের জন্যই আনা হয়েছে।