দাম সবার থেকে বেশি, অথচ ক্যামেরা কোয়ালিটিতে শাওমি ও হুয়াওয়ে থেকে পিছিয়ে Samsung Galaxy S20 Ultra

দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung কিছুদিন আগে Galaxy S20 Ultra লঞ্চ করেছিল। এই ফোনটি হল কোম্পানির সবচেয়ে শক্তিশালী ফোনগুলির মধ্যে একটি। যার ১২ জিবি ভ্যারিয়েন্টের দাম প্রায় ৯৭,০০০ টাকা। কিন্তু আপনি যদি এই ফোনটি কিনতে চান তাহলে এর ক্যামেরা আপনাকে দুশ্চিন্তায় ফেলতে পারে। জনপ্রিয় ক্যামেরা টেস্টকারী ওয়েবসাইট DxOMark সম্প্রতি এর ক্যামেরা রিভিউ সামনে এসেছে। যেখানে স্যামসাং গ্যালাক্সি এস ২০ আলট্রা ফোনটি Xiaomi ও Huawei এর ফোনের ক্যামেরা স্কোরের থেকে পিছিয়ে আছে।

এই টেস্টে Galaxy S20 Ultra সবমিলিয়ে পেয়েছে ১২২ পয়েন্ট। এই স্কোরের সাথে ফোনটি সেরা ক্যামেরা ফোনের তালিকায় সপ্তম স্থানে আছে। ফটোগ্রাফির জন্য এস ২০ আলট্রা পেয়েছে ১৩২ পয়েন্ট। আবার ভিডিও শুটের জন্য ফোনটি পেয়েছে ১০২ পয়েন্ট। এইভাবে ফোনটির ওভারঅল স্কোর দাঁড়িয়েছে ১২২।

Huawei ও Xiaomi এর থেকে পিছিয়ে :

DxOMark এর এই রিভিউ সামনে আসার পর স্যামসাং গ্যালাক্সি এস ২০ সেরা ক্যামেরার তালিকায় সপ্তম স্থানে আছে। সবার প্রথমে আছে Huawei P40 Pro, যার ওভারঅল স্কোর ১২৮। ১২৪ পয়েন্ট নিয়ে এই এই তালিকায় চতুর্থ স্থানে আছে Xiaomi Mi 10 Pro। এই তালিকায় দশম স্থানে আছে iPhone 11 Pro Max ।

Samsung Galaxy S20 Ultra :

স্যামসাংয়ের এই ফোনে ৬.৯ ইঞ্চি কোয়াড এইচডি প্লাস ডাইনামিক এমোলেড ২ এক্স ইনফিনিটি o ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ৩২০০x১৪৪০ পিক্সেল। এই ডিসপ্লে ১২০ হার্জ রিফ্রেশ রেট ও এইচডিআর ১০ সাপোর্টের সাথে এসেছে। স্টোরেজের কথা বললে এতে ১৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ দেওয়া হয়েছে। ফোনটি এক্সিনস ৯৯০ প্রসেসর দ্বারা চলে।

ক্যামেরার কথা বললে এই ফোনের পিছনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যে ক্যামেরাগুলি হলো ১০৮ মেগাপিক্সেল+ ৪৮ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল + ভিজিএ ক্যামেরা। সেলফির জন্য এখানে পাবেন ৪০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ানইউআই ২.০ অপারেটিং সিস্টেমে চলে। এতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যেখানে ৪৫ ওয়াট ওয়্যারড ও ওয়্যারলেস চার্জিং সাপোর্ট রয়েছে।