মোবাইল দিয়ে টাকা আয় কিভাবে করা যায়

বর্তমান যুগে আমরা নিজের বহু প্রয়োজনীয় কার্য অতি সহজেই স্মার্টফোনের মাধ্যমে করে থাকি। ইমেল থেকে শুরু করে প্রতিটি কার্য স্মার্টফোন খুব সহজেই অনবরত সম্পাদন করে চলেছে। তবে মাঝে মাঝেই কিছু ই-মেইল আমরা পেয়ে থাকি যা “অতি সহজ উপায়ে কেবল একটি স্মার্টফোন ব্যবহারের মাধ্যমে বহুল টাকা আয় করার” দাবি রাখে। যদিও সেসব দাবি অধিকাংশই মিথ্যে তবু একটি প্রশ্ন থেকেই যায়। সত্যিই কি কোন উপায় এভাবে স্মার্টফোনের মাধ্যমে আয় সম্ভব ? হ্যাঁ সম্ভব, আজ বহু পদ্ধতি মানুষের সামনে উঠে এসেছে যার দ্বারা অতি সহজেই ঘরে বসে কেবল একটি স্মার্টফোন ব্যাবহার করেই আয় করা সম্ভব। চলুন জেনে নেই কিভাবে –

ছবি বিক্রয়ের মাধ্যমে :

এখন আধুনিকতা ও প্রযুক্তিকে কাজে লাগিয়ে দিন প্রতিদিন স্মার্টফোন ক্যামেরাগুলি উন্নত থেকে উন্নততর হয়ে উঠছে। আর তার সাথে বেড়ে উঠেছে মোবাইল ফটোগ্রাফির প্রচলন। তবে আপনি কি জানেন? যদি ছবির ধরন এবং সমাপ্তি সুন্দর হয় তবে অতি সহজেই তা বিক্র‍য় সম্ভব। Shutter stock, twenty 20, Getty Images ইত্যাদি ওয়েবসাইটগুলি ছবি ক্রয়ের মাধ্যমে ব্যাবহারকারীকে আয় এর সুবিধা প্রদান করে থাকে।

HQ – Trivia and word :

এটি একটি অনলাইন কুইজ খেলা, যেখানে কিছু সহজ উত্তর দিয়ে অতি সহজে ব্যবহারকারী আয় করতে পারেন।।

Google Opinion Reward :

বর্তমানে প্লে স্টোরে বহু এমন অ্যাপ আছে যেগুলো হতে নিজের মতামত বিনিময়ের মাধ্যমে টাকা উপার্জন করা যায়। এমন ধরনেরই একটি অ্যাপ হল Google Opinion reward । এতে কেবল কিছু প্রশ্নের উত্তর দিয়ে অতি সহজে আয় করা সম্ভব।

Eat With :

খেতে এবং খাওয়াতে ভালোবাসলে এই অ্যাপটি আপনার জন্য বলে আপনি ধরে নিতে পারেন।খুব সহজে এটির মাধ্যমে কেবল কিছু খাবার পরিবেশন করেই উপার্জন করা সম্ভব। তবে সেক্ষেত্রে খাদ্যের পরিমান এবং ধরন ভালো হওয়া প্রয়োজন।

Dog Buddy :

কুকুর প্রিয় মানুষের জন্য এটি একটি উপযুক্ত অ্যাপ। কেবল কিছু সময়ের জন্য একটু কুকুরের খেয়াল রেখে অথবা কিছু কুকুরকে ঘুরিয়ে অর্থ উপার্জন সম্ভব এবং তারই সুব্যবস্থা এই অ্যাপটি প্রদান করে থাকে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।