Epson ভারতে আনলো আলট্রা এইচডি হোম থিয়েটার প্রজেক্টর

epson-eh-tw7100-4k-uhd-projector-launched-in-india

বিগত কয়েক বছর ধরে ভারতে OTT প্ল্যাটফর্মগুলি প্রচুর জনপ্রিয়তা অর্জন করেছে। অনেকেই অনলাইন স্ট্রিমিং ভিডিওগুলি পরিবার বা বন্ধুদের সাথে দেখার জন্য অর্থাৎ ঘরোয়া বিনোদনের জন্য বিভিন্ন ডিভাইস ব্যবহার করছেন। ফলে প্রজেক্টর, সাউন্ড সিস্টেম ইত্যাদির চাহিদা বেশ বেড়েছে। এই চাহিদার কথা মাথায় রেখেই জনপ্রিয় প্রিন্টার নির্মাতা সংস্থা এপসন (Epson), ভারতের বাজারে লেটেস্ট হোম থিয়েটার প্রজেক্টর নিয়ে এল। Epson EH-TW7100 নামের 4K আল্ট্রা এইচডি রেজোলিউশন যুক্ত এই প্রজেক্টরের দাম পড়বে ১,৩৭,৯৯৯ টাকা।
না, প্রথমেই দাম শুনে চমকাবেন না! আসুন আগে এই নতুন প্রজেক্টর সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Epson-এর প্রজেক্টরটির সাইজ ১,২৭০ সেন্টিমিটার অর্থাৎ প্রায় ৫০০ ইঞ্চি। এতে ৩,০০০ লুমেনের হাই ব্রাইটনেস থাকবে, এবং এর কনট্রাস্ট রেশিও ১০০০০০:১। এছাড়া এতে 4K আল্ট্রা এইচডি রেজোলিউশন থাকবে, যে কথা আগেই বলেছি। ইউজাররা এই ডিভাইসটির সাহায্যে উন্নত ও সুস্পষ্ট ছবি, শার্প শ্যাডো ডিটেইলস উপভোগ করতে পারবেন।

অন্যদিকে, এই প্রজেক্টরটিতে RGB (রেড, গ্রীন, ব্ল্যাক) লিকুইড ক্রিস্টাল শাটার প্রজেকশন সিস্টেম এবং ডায়নামিক, ব্রাইট সিনেমা, ন্যাচারাল এবং সিনেমা সহ বিভিন্ন মোড রয়েছে। এবার আসি এই প্রজেক্টরের সাউন্ড সিস্টেমের কথায়। Epson EH-TW7100-এর মধ্যে দুটি ১০ ওয়াটের বিল্ট-ইন স্পিকার রয়েছে যা বক্সের বাইরে আউট-ইন-ওয়ান সেটআপ দেয়। ইউজাররা সহজেই ব্লুটুথের সাহায্যে সাউন্ড বার এবং বাইরের স্পিকারগুলি ব্যবহার করতে পারবেন।

সংস্থার দাবি, এই প্রজেক্টরটি বিভিন্ন ইনপুট ডিভাইসের সাথে কম্প্যাটিবল এবং এটির সেটআপ করাও খুব সহজ। আগ্রহী গ্রাহকদের জানিয়ে রাখি, জাপানি সংস্থাটি এই প্রজেক্টরের সাথে দুই বছরের ওয়ারেন্টি দিচ্ছে।