কম খরচে হবে সাদা কালো ও রঙিন প্রিন্ট, Epson ভারতে আনলো দুটি প্রিন্টার

Epson L15150 এবং L15160 নামের দুটি প্রিন্টার ভারতে এনেছে।

Epson
Epson introduces new range of EcoTank printers

প্রিন্টিংয়ের সময় বেশি বিদ্যুৎ খরচ হচ্ছে? কিংবা নতুন প্রিন্টার কিনতে চান? চিন্তা নেই! এবার জনপ্রিয় প্রিন্টার নির্মাতা সংস্থা অ্যাপসন (Epson), ভারতের বাজারে নতুন ইকোট্যাঙ্ক (EcoTank) প্রিন্টারের রেঞ্জ লঞ্চ করলো। আজ, ব্র্যান্ডটি তার L15150 এবং L15160 নামের নতুন দুটি প্রিন্টার ভারতে এনেছে। সংস্থার দাবি, এই নতুন ইকো ট্যাঙ্ক প্রিন্টারগুলি কম ব্যয়, কম বিদ্যুৎ খরচে এবং অত্যন্ত কম TCO (টোটাল কস্ট অফ ওনারশিপ)-তে পরিষেবা দেবে। আসুন জেনে নিই, Epson L15150 এবং L15160 নতুন প্রিন্টারগুলির বিশেষত্ব কী এবং এদের দাম কত।

প্রথমেই বলে রাখি, Epson EcoTank L15150 এবং L15160 হল মাল্টি-ফাংশন কালার প্রিন্টার (MFP), যাতে পিগমেন্ট-বেসড কালি (CMYK) এবং ওয়াটার-রেজিস্ট্যান্ট টেকনোলজি রয়েছে। এই প্রিন্টারগুলি অ্যাপসনের প্রিসিশন কোর (PrecisionCore) টেকনোলজিতে চলে, ফলে এগুলি দ্রুত প্রিন্ট সরবরাহ করে। এগুলি ৭,৫০০টি সাদা-কালো এবং ৬,০০০টি রঙিন (CMY) পেজ ইয়েল্ড সরবরাহ করতে পারে।

প্রিন্টারগুলিতে অ্যাপসনের হিট ফ্রি টেকনোলজি রয়েছে, ফলে এগুলি খুব কম পাওয়ার কনসিউম করে। আগেই বলেছি এগুলি স্বল্প বিদ্যুৎ খরচের কথা নিশ্চিত করে। হঠাৎ লোডশেডিংয়ে এগুলিতে যাতে কোনো সমস্যা দেখা না দেয়, তার জন্য রয়েছে কনভেনশনাল ইউপিএস (UPS)। এছাড়া বিরামবিহীন প্রিন্টিংয়ের জন্য এই প্রিন্টারগুলিতে ওয়াই-ফাই, ইউএসবি এবং ইথারনেট কানেক্টিভিটি আছে। দুটি মডেলেই ১০.৯ সেমি LCD টাচস্ক্রিন রয়েছে।

এবার দামের কথায় আসি। অ্যাপসন ইকোট্যাঙ্ক L15150 প্রিন্টারটির দাম পড়বে ৪৪,৯৯৯ টাকা। অন্যদিকে Epson L15160 প্রিন্টারটির মূল্য ৮৬,৯৯৯ টাকা।

তবে এই প্রিন্টারগুলি ছাড়াও Epson-এর L14150 নামের একটি মাল্টি-ফাংশন কালার প্রিন্টার রয়েছে, যা সমস্ত লিগ্যাল সাইজ স্ক্যান এবং কপি করতে পারে। এটি প্লেইন পেপার থেকে শুরু করে বিভিন্ন ধরণের ইঙ্কজেট কোটেড মিডিয়া প্রিন্ট করতে পারে। এই প্রিন্টারটি মূলত আইনী আকারের ফটোকপি, A3+ ডকুমেন্ট প্রিন্টিং, ইন-হাউস পোস্টার প্রিন্টিং, স্প্রেডশিট প্রিন্টিং, গ্রাফিক ইমেজ প্রিন্টিং ইত্যাদির কাজে ব্যবহার করা যেতে পারে।