এবার ফেসবুকের বিরুদ্ধে উঠলো লোগো চুরির অভিযোগ

সোশ্যাল নেটওয়ার্ক জায়েন্ট ফেসবুকের বিরুদ্ধে এবার লোগো চুরির অভিযোগ উঠলো। কয়েকদিন আগেই ফেসবুক তাদের নিজস্ব ক্রিপ্টোকারেন্সি প্লে চালু করেছে । জানা যাচ্ছে ফেসবুকের এই ক্রিপ্টোকারেন্সির জন্য ব্যবহৃত লোগোর সাথে মিল রয়েছে অন্য একটি অনলাইন ব্যাংকিং কোম্পানি ‘কারেন্ট’ এর লোগোর। প্রসঙ্গত গত সপ্তাহে ফেসবুক জানায় তারা আনতে চলছে তাদের নিজস্ব ডিজিটাল কয়েন “লিব্রা” ও ডিজিটাল ওয়ালেট ক্যালিব্রা। যেটি পরিচালিত হবে লিব্রা এসোসিয়েশনের দ্বারা।

কারেন্ট কোম্পানির সিইও স্টুয়ার্ট সোপ জানান, ক্যালিব্রা ও কারেন্টের লোগোর মধ্যে বিশেষ কিছু পার্থক্য নেই। দুটি লোগোতেই একটি বৃত্তের মধ্যে ঢেউয়ের ছবি আছে। তিনি আরো জানান,” ছয় মাস ধরে ক্যারেকটার নামের ডিজাইন কোম্পানির সাথে কাজ করে লোগোটি বানানো হয়। কিন্তু ওই কোম্পানিটি কোন রকম রদবদল ছাড়াই সেটি ফেসবুকের জন্য আবার ব্যবহার করে। ফেসবুকের মতো বড় কোম্পানির এই বিষয়ে আরো পরিক্ষা নিরীক্ষা করা উচিত ছিল।”

এই অনলাইন ব্যাংকিং কোম্পানিটি লোগো দুটির ছবি দিয়ে টুইট করে ,”যখন আপনার কাছে একটি মাত্র রং পেন্সিল থাকে তখন এরকমই হয়।”

বিশেষ সূত্রে জানা যাচ্ছে কারেন্ট, গডউইন প্রটেক্টর নামের একটি ল ফার্মের থেকে আইনি পরামর্শ নিচ্ছে যে ট্রেডমার্ক বা পেটেন্ট ইনফ্রিগমেন্ট এর মধ্যে কোন মামলা ফেসবুকের বিরুদ্ধে করা যাবে।

পড়ুন : ট্রাফিক আইন ভঙ্গ করছেন কিনা জানিয়ে দেবে গুগল ম্যাপ, জেনে নিন কিভাবে

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

খবরটি ভালো লাগলে শেয়ার করুন

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন