চলে এল FaceBook Gaming অ্যাপ, একদিনেই ডাউনলোড হল ৫০ লক্ষ

একের পর এক নতুন অ্যাপ নিয়ে আসছে ফেসবুক (Facebook)। কিছুদিন আগে এই বৃহত্তম সোশ্যাল মিডিয়া কোম্পানিটি কাপলদের জন্য Tuned অ্যাপ এনেছিল। এবার তারা খেলাপ্রিয় মানুষদের জন্য একটি অ্যাপ আনলো। FaceBook Gaming নামে আসা এই অ্যাপটি গুগল প্লে স্টোরে আসতেই জনপ্রিয়তা পেয়েছে। আপাতত এর ডাউনলোড সংখ্যা ছাড়িয়েছে ৫০ লক্ষ। এই গেমিং অ্যাপে ফেসবুক অ্যাপে উপলব্ধ গেমের থেকে আলাদা গেম রয়েছে। এই অ্যাপে গেম প্লে, ওয়াচ আদার, লাইভ গেম প্লে এর মত ফিচার আছে।

বলা যেতে পারে ফেসবুক এই গেমিং অ্যাপের মাধ্যমে গেমিং ইন্ডাস্ট্রিতেও পা রাখলো। এই অ্যাপটি ভারত সহ দক্ষিণ এশীয় এবং লাতিন আমেরিকার দেশগুলির জন্য লঞ্চ করা হয়েছে। নিউইয়র্ক টাইমসের সাথে সাক্ষাৎকারে ফেসবুক অ্যাপের প্রধান, ফিদজি সিমো বলেছেন, ‘গেমিংয়ে বিনিয়োগ করা এখন একটি অগ্রাধিকার হয়ে দাঁড়িয়েছে, আমরা দেখেছি যে লোকেরা গেমিংকে বিনোদনের মাধ্যম হিসাবে বিবেচনা করে, পাশাপাশি লোকদের সাথে যোগাযোগের উপায় হিসাবেও বিবেচনা করে।’

ফেসবুক গতবছর জুনে তাদের এই অ্যাপ লঞ্চ করবে বলে জানিয়েছিল, তবে এটি বিশ্বব্যাপী আজ অর্থাৎ ২০ এপ্রিল লঞ্চ করা হল। কোম্পানি গত ১৮ মাস ধরে দক্ষিণ এশীয় এবং লাতিন আমেরিকার দেশগুলিতে এই অ্যাপটি পরীক্ষা করছিল। ব্যবহারকারীরা এটিকে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

এই অ্যাপটি অ্যাক্সেস করতে ব্যবহারকারীদের প্রথমে ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমে সাইন আপ করতে হবে। এর পরে অ্যাপটি আপনার জন্য গেমের একটি তালিকা দেখাবে। আপনি পছন্দ অনুযায়ী গেম খেলতে পারবেন। এই অ্যাপে গো লাইভ, ফলোয়িং, ফলো গেমস এবং গ্রুপ বাটন রয়েছে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, অ্যাপ পারচেজের জন্য ৮৫ টাকা থেকে ৮,৪০০ টাকা খরচ হবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।