টিকটকের জায়গা নিতে Facebook লঞ্চ করলো নতুন BARS, র‌্যাপারদের জন্য আদর্শ

facebook-launched-bars-short-video-making-app-in-india-android-ios-for-rappers

গতবছর ভারতে শর্ট ভিডিও মেকিং অ্যাপ Tiktok কে ব্যান করা হয়েছিল। এরপর থেকে একাধিক অ্যাপ টিকটিকের জায়গা পূরণ করতে আসলেও, কেউই সেইরকম জনপ্রিয়তা লাভ করতে পারেনি। আর তাই এবার সোশ্যাল মিডিয়া সাইট Facebook নতুন স্বল্প দৈর্ঘ্যের ভিডিও তৈরী অ্যাপ BARS কে ভারতে লঞ্চ করলো। নতুন এই অ্যাপে ৬০ সেকেন্ডের ভিডিও তৈরীর জন্য একাধিক আকর্ষণীয় ফিচার আছ, যা ভিডিও ক্রিয়েটরদের কাজ কে অনেক সহজ করবে।

আপাতত BARS অ্যাপটির বিটা টেস্টিং চলছে। অ্যাপলের অ্যাপ স্টোর (Apple App Store) থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। যদিও কোম্পানির তরফে জানানো হয়েছে, শীঘ্রই অ্যান্ড্রয়েড ইউজাররা অ্যাপটি ব্যবহার করার সুযোগ পাবে। BARS এই অ্যাপটি ডেভেলপ করেছে ফেসবুকের নিউ প্রোডাক্ট এক্সপেরিমেন্টেশন টিম।

ফেসবুকের তরফে জানানো হয়েছে এই অ্যাপটি বিশেষ করে র‌্যাপারদের জন্য আনা হয়েছে। ফলে ইউজাররা এই অ্যাপের সাহায্যে র‌্যাপারদের মত ভিডিও তৈরী করতে পারবে। এতে প্রি-রেকর্ডেড বিট উপলব্ধ। রিপোর্ট অনুযায়ী, ইউজাররা বার অ্যাপের সাহায্যে কোন বাদ্যযন্ত্র ছাড়াই সহজেই মিউজিক ভিডিও তৈরি করতে পারবে। আবার লিরিক্স লেখা ও নিজে নিজেই রেকর্ড করা যাবে। আসলে আমরা জানি অডিও প্রোডাক্ট টুলগুলি বেশ জটিল এবং ব্যয়বহুল। কিন্তু BARS অ্যাপে সহজেই এবং বিনামূল্যে বিভিন্ন বিট বা মিউজিক নির্বাচন করা যাবে এবং ব্যবহার করা যাবে।

জানা গেছে BARS অ্যাপে চ্যালেঞ্জ মোড সহ ক্লিন, অটো টিউন, ইমেজরি ফ্রেন্ড এবং এএম রেডিও এর মত বিভিন্ন মোড উপলব্ধ। এখানে তৈরী যেকোনো ভিডিও কে সরাসরি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করা যাবে। প্রসঙ্গত এর আগে Facebook শর্ট মিউজিক ভিডিও অ্যাপ Collab লঞ্চ করেছিল। যদিও এই অ্যাপটি খুব বেশি জনপ্রিয়তা লাভ করেনি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন