ফেসবুক দিচ্ছে টাকা ইনকামের সুযোগ, কাজ খুবই সহজ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক প্রতিযোগিতায় টিকে থাকতে নতুন একটি ঘোষণা করলো। সম্প্রতি ফেসবুক একটি রিসার্চ অ্যাপ স্টাডি তৈরী করেছে। সেই অ্যাপটিকে যদি কোনো ব্যবহারকারী তার ফোনকে ট্র্যাক করতে দেয় তবে কোম্পানি তাকে পয়সা দেবে। ফেসবুক সেই ফোনটিকে ট্র্যাক করে শুধু এটা জানবে যে ব্যবহারকারী কোন অ্যাপটি কতক্ষন ব্যবহার করলো। কোম্পানি জানিয়ে দিয়েছে যে রিসার্চ অ্যাপটি 18 বছরের ঊর্ধ্বে যে কেউ ডাউনলোড করতে পারে।

Study By Facebook :

উপরে দেওয়া নামটি হলো এই অ্যাপের নাম। এই অ্যাপটিকে ব্যবহারকারির ফোনে ইনস্টল করতে হবে। এরপর ওই ব্যবহারকারীকে তার ফোন ট্র্যাক করার অনুমতি দিতে হবে। অনুমতি পাওয়ায় পর ফেসবুক ওই ব্যক্তি কোন ফিচার ব্যবহার করছে, কোন অ্যাপে কতক্ষন সময় কাটাচ্ছে প্রভৃতি তথ্য সংগ্রহ করবে। কোম্পানি দাবি করেছে তারা তাদের অ্যাপকে আরো ব্যবহার উপযোগী করে তুলতে মানুষের ভালোলাগার বিষয় নিয়ে রিসার্চ করবো।

ডেটা জানিয়ে দেওয়া হবে :

ফেসবুক জানিয়েছে এই প্রোগ্রামের জন্য কোন কোন তথ্য নেওয়া হয়েছে তা সেই ব্যক্তিকে জানিয়ে দেওয়া হবে । সাথে ফেসবুক এও জানিয়েছে যারা এই প্রোগ্রামে অংশগ্রহণ করবে তাদের সমস্ত তথ্য সুরক্ষিত রাখা হবে। এছাড়াও তারা যথাসাধ্য চেষ্টা করবে অংশগ্রহকারীর যত কম ডেটা সংগ্রহ করা যায়।

কত টাকা পাবে :

যদিও কোম্পানি এখনো এই প্রোগ্রামে অংশগ্রহণকারীদের কত টাকা মাসে দেবে তা জানায়নি। তবে এর আগে এরকম একটি প্রোগ্রাম আনা হয়েছিল যেখানে প্রতিমাসে 20 ডলার দেওয়া হতো।

কোন কোন দেশে এই প্রোগ্রাম শুরু হয়েছে :

প্রথমে এই প্রোগ্রাম আমেরিকা ও ভারতে চালু করা হবে। কোম্পানী জানিয়েছে যে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিকে এই প্রোগ্রামটিকে প্রচারের জন্য ব্যবহার করা হবে। যদি কেউ এই প্রোগ্রামে জুড়তে চায় তবে তাকে বিজ্ঞাপন দেখে সাইন আপ করতে হবে।

পড়ুন : জিও আবার দিচ্ছে 100% ক্যাশব্যাক, সীমিত সময়ের অফার

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

Last Updated on