রিলায়েন্স জিওর ১০ শতাংশ অংশীদারিত্ব কিনছে ফেসবুক : রিপোর্ট

ভারতের বৃহত্তম টেলিকম কোম্পানি রিলায়েন্স জিও এর ১০ শতাংশ শেয়ার কিনতে চায় বিশ্বের বৃহত্তম সামাজিক মাধ্যম ফেসবুক। সূত্র অনুসারে রিলায়েন্স জিও ও ফেসবুকের মধ্যে একটি বড় ডিল হতে চলেছে। যা প্রায় কয়েক বিলিয়ন ডলারের হবে বলে খবর। এর ফলে জিও যে তাদের পরিষেবা কে আরও উন্নত করতে পারবে সে বিষয়ে কোনো সন্দেহ নেই।

ফিনান্সিয়াল টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, রিলায়েন্স জিও-র দশ শতাংশ শেয়ার কেনার জন্য ফেসবুক ইতিমধ্যেই আলোচনা শুরু করেছে। একই সঙ্গে প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, ফেসবুকের পাশাপাশি জিও তাদের শেয়ার বিক্রির জন্য বিশ্বের বৃহত্তম সার্চ ইঞ্জিন, গুগলের সাথেও কথা বলছে।

প্রতিবেদনে বলা হয় যে, জিওর বর্তমান বাজার মূল্য $ ৬৫-৭০ বিলিয়ন ডলার, অর্থাৎ প্রায় ৫,০০০ থেকে ৫,৩৫০ কোটি টাকার মত। এক্ষেত্রে জিও-র ১০ শতাংশ শেয়ার কেনার অর্থ ফেসবুক কে $ ৬.৫-৭ বিলিয়ন ডলারের মত অর্থ দিতে হবে। যদিও জিও এখনও এই চুক্তি সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু বলেনি।

আপনাকে জানিয়ে রাখি রিলায়েন্স জিও ২০১৫ সালে মার্কেটে আসে। যদিও আনুষ্ঠানিকভাবে কোম্পানিটি বাজারে আসে ২০১৬ সালে। মাত্র তিন বছরে, জিও-র গ্রাহক সংখ্যা ৩৭ কোটিতে পৌঁছেছে এবং এর সাথে জিও ভারতের বৃহত্তম টেলিকম সংস্থায় পরিণত হয়েছে।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।