ভিডিও কল হবে আরও মজাদার, Facebook Messenger আনলো নতুন AR গ্রুপ এফেক্টস

Facebook Messenger ইউজাররা গ্রুপ চ্যাট বা একসঙ্গে কল করার সময় বিভিন্ন ফিল্টার এফেক্ট ব্যবহার করতে সক্ষম হবেন

facebook-messenger-brings-ar-group-filter-effects-for-video-call

Messenger-এর ইউজার এক্সপিরিয়েন্স আরো মজাদার করে তুলতে, এবার গ্রুপ চ্যাটের জন্য অগমেন্টেড রিয়েলিটি (AR) ফিল্টার চালু করল Facebook (ফেসবুক)। এখন থেকে ইউজাররা গ্রুপ চ্যাট বা একসঙ্গে কল করার সময় বিভিন্ন ফিল্টার বা AR (এআর) এফেক্ট ব্যবহার করতে সক্ষম হবেন। আবার এই নতুন অপশনটি শীঘ্রই ইনস্টাগ্রাম গ্রুপ কলগুলির ক্ষেত্রেও প্রযোজ্য হবে। বলে রাখি, এফেক্টস ট্রে খোলার জন্য আগ্রহীদের স্মাইলি ফেসে ট্যাপ করতে হবে এবং ভিডিও কল শুরু করার পর বা মেসেঞ্জার অ্যাপে একটি রুম তৈরি করে গ্রুপ এফেক্টগুলি চেক করা যাবে। এক্ষেত্রে ৭০টিরও বেশি গ্রুপ এফেক্ট বেছে নেওয়ার সুযোগ থাকবে বলে জানিয়েছে Facebook। পাশাপাশি সোশ্যাল মিডিয়া জায়ান্টটি আগামীদিনে ডেভেলপার কর্তৃক আরও গ্রুপ এফেক্ট তৈরি করার ইঙ্গিতও দিয়েছে।

Facebook Messenger-এ এল নতুন AR ফিল্টার অপশন

জানা গেছে, নতুন গ্রুপ এফেক্টগুলি ক্রিয়েটর এবং ডেভেলপারদের ডায়নামিক ও রিয়েল-টাইম ইন্টারেক্টিভ অডিয়েন্স তৈরি করতে দেবে। যেখানে এর আগে এআর ফিল্টারগুলি কেবল একক চ্যাট, স্টোরি, রিল (Reel)-এর ফটো/ভিডিওতে ফিল্টার ব্যবহার করার সুবিধা দিত। তবে বর্তমান ভিডিও কল নির্ভর সময়ে, কানেকশনগুলিকে আরো মজাদার এবং স্মরণীয় করে তোলার লক্ষ্যেই এই নতুন বিকল্প এনে হাজির করছেন ফেসবুক।

উল্লেখ্য, এই বছরের শুরুর দিকে ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্ম Google Meet (গুগল মিট) পার্সোনাল জিমেইল অ্যাকাউন্ট ব্যবহারকারীদের জন্য কিছু ফিচার ঘোষণা করেছিল। এগুলি কল চলাকালীন ভিডিওর নীচে ডানদিকে স্পার্কল আইকনের মাধ্যমে অ্যাক্সেস করা যাবে, যেখানে বিভিন্ন ফিল্টার এফেক্ট এবং আরো কিছু অপশন রয়েছে।

এছাড়া, আরেক জনপ্রিয় ডিজিটাল প্ল্যাটফর্ম Snapchat (স্ন্যাপচ্যাট) অনেকদিন আগে থেকেই ইউজারদের ফিল্টার বা এফেক্ট ব্যবহার করে অন্যদের সাথে যোগাযোগ স্থাপনের সুবিধা দেয়। এমনকি এতে অ্যানিমেশন এবং ভয়েস/চেহারা পরিবর্তনেরও সুবিধা মেলে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.