বন্ধ হতে পারে ফেসবুক মেসেঞ্জার, জেনে নিন কারণ

প্রখ্যাত গবেষক জেন মানচুউইং ওয়াং এর প্রকাশ করা সাম্প্রতিক একটি ছবি অনুযায়ী সোশ্যাল মিডিয়া জায়েন্ট ফেসবুক তাদের মূল অ্যাপের মাধ্যমে চ্যাট করার ব্যবস্থা করছে।এতদিন আমরা মূল অ্যাপে চ্যাট ছাড়া অন্য সমস্ত সুবিধা ভোগ করতাম। কিন্তু এবার সেটাও যুক্ত হতে চলছে।

এই নতুন ফিচারটি সমন্ধে ইউজাররা জানলে নিঃসন্দেহে ম্যাসেঞ্জারের ব্যবহার বন্ধ করে দেবে,কারন ফেসবুকের আ্যপের মাধ্যমে চ্যাট করতে পারবেন,যা কম ইন্টারনাল মেমরি যুক্ত স্মার্টফোন ইউজারদের জন্য সুখবর।

২০১৪ সাল থেকে ফেসবুকের ম্যাসেঞ্জার আ্যপটি কার্যকরী হয়ে, এবং আ্যপটির মাধ্যমেই শুধুমাত্র চ্যাট করা সম্ভবপর ছিল,যদিও ফেসবুক ওয়েবসাইট এর মাধ্যমে ম্যাসেঞ্জার আ্যপটি ছাড়াও চ্যাট করা যেত।যদি ফেসবুক আবার সেই পুরনো পদ্ধতি নিয়ে আসে তবে তার মাধ্যমে শুধু টেক্সট ও জি.আই.ফ এর আদানপ্রদানই সম্ভব হবে।

তবে ফেসবুক থেকে আপনি সব ফিচার ব্যবহার করতে পারবেন না।কেবলমাত্র ম্যাসেঞ্জারেই যে ফিচারগুলো পাবেন তা হলো – ভয়েস কল,ছবি পাঠানো,ইউজারের লোকেশন পাঠানো,গেমস, এবং বিভিন্ন বাক্যের মাঝে রিয়েকশন দেওয়া ইত্যাদি।

তাই এই নতুন বা অতীতে ফিরে যাওয়ার প্রয়াস নেটিজেনরা কতটা ভালো ভাবে উপভোগ করবে ,তা আগামীদিনে বোঝা যাবে।ততদিন অবধি মেমরি ক্লিন করুন আর ম্যাসেঞ্জার ব্যবহার করতে থাকুন।

Last Updated on