Facebook Ray-Ban Stories: চশমায় শোনা যাবে গান! কল রিসিভ বা ছবিও তুলতে পারবেন

Ray-Ban-এর সাথে অংশীদারিত্বে Facebook তাদের প্রথম প্রজন্মের স্মার্ট গ্লাস লঞ্চ করেছে

facebook-ray-ban-stories-smart-glasses-launched-price-specifications-feature

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটির নাম Facebook। ২০০৪ সাল থেকে শুরু হওয়া এই সামাজিক যোগাযোগ মাধ্যমটির ২.৫ বিলিয়নেরও বেশি সক্রিয় ইউজার রয়েছে। বর্তমানে এই মার্কিন সোশ্যাল মিডিয়া কোম্পানিটি Instagram, WhatsApp-এর মতো অন্য সোশ্যাল নেটওয়ার্কগুলিকেও পরিচালনা করে। তবে এখানেই শেষ নয়, নিজেদের জনপ্রিয়তার মাত্রা আরও বহুগুণে বাড়াতে এবার সংস্থাটি একটু অন্য পথে হাঁটল। সম্প্রতি Ray-Ban-এর সাথে অংশীদারিত্বে Facebook তাদের প্রথম প্রজন্মের স্মার্ট গ্লাস (first-generation smart glass) লঞ্চ করেছে। ট্রু অগমেন্টেড রিয়েলিটি এক্সপেরিয়েন্স প্রদানের লক্ষ্যে নির্মিত এই অত্যাধুনিক চশমাটির সাহায্যে ইউজাররা গান শুনতে, কল রিসিভ করতে, এবং এমনকি ফটো বা ভিডিও ক্যাপচার করতে পারবেন। এই স্মার্ট গ্লাসটির নাম দেওয়া হয়েছে Ray-Ban Stories। আসুন এই ডিভাইসটির দাম এবং স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Facebook Ray-Ban Stories Smart Glasses দাম ও লভ্যতা

ফেসবুক রে-ব্যান স্টোরিজ স্মার্ট গ্লাসের প্রারম্ভিক মূল্য ২৯৯ ডলার (প্রায় ২২,০০০ টাকা)। ২০ টি ফ্রেম / লেন্স স্টাইল কম্বিনেশন থেকে ইউজাররা তাদের পছন্দ অনুযায়ী ডিজাইন বেছে নিতে পারবেন। এগুলি পোলারাইসড (৩২৯ ডলার থেকে শুরু), ট্রানজিশন লেন্স (৩৭৯ ডলার) এবং প্রেসক্রিপশন (বিভিন্ন মূল্য) সহ উপলব্ধ।

স্মার্ট গ্লাসটি মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ইতালি, আয়ারল্যান্ড এবং অস্ট্রেলিয়া সহ ৬ টি দেশে পাওয়া যাবে। এগুলি নির্বাচিত রে-ব্যান স্টোর ও অফিসিয়াল সাইট থেকে কেনা যাবে।

Facebook Ray-Ban Stories Smart Glasses স্পেসিফিকেশন ও ফিচার

ফেসবুক রে-ব্যান স্টোরিজ স্মার্ট গ্লাস দিয়ে ইউজাররা ছবি এবং ভিডিও (৩০ সেকেন্ড পর্যন্ত) ক্যাপচার করতে পারবেন। এর ফ্রেমের সামনে ডুয়াল ৫ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। ফটোগ্রাফি বা রেকর্ডিংয়ের জন্য ক্যামেরাটি অন করা হলে তা আশেপাশের লোকেদের অবহিত করানোর জন্য একটি LED লাইট জ্বলে ওঠে। ব্যবহারকারীদের ছবি বা ভিডিও ক্যাপচার করার জন্য শুধুমাত্র “Hey Facebook, take a photo [বা video]” বলতে হবে। ইউজাররা Facebook View কম্প্যানিয়ন অ্যাপ ব্যবহার করে Ray-Ban Stories-এ তোলা ছবিগুলি এডিট এবং অন্যদের সাথে শেয়ার করতে পারেন। ছবিগুলি Facebook, Instagram, WhatsApp, Messenger, Twitter, TikTok, Snapchat এবং অন্যান্য অ্যাপগুলিতে শেয়ার করা যেতে পারে।

এছাড়া, এই স্মার্ট গ্লাসটিতে একটি বিল্ট-ইন ব্লুটুথ এবং স্মার্টফোনের যে কোনো অ্যাপ্লিকেশন থেকে প্রিয় মিডিয়া, মিউজিক এবং পডকাস্ট শোনার জন্য ৩-মাইক্রোফোন অডিও অ্যারে রয়েছে। ইউজাররা এই চমকপ্রদ চশমাটি ব্যবহার করে কল রিসিভও করতে পারবেন। শুধু স্পেসিফিকেশন বা ডিজাইনই নয়, ডিভাইসটি ব্যবহারের সময় ইউজারদের নিরাপত্তা এবং সুরক্ষার দিকেও সম্পূর্ণ নজর রেখেছে Facebook। সংস্থার তরফ থেকে নিশ্চিতভাবে জানানো হয়েছে যে, ব্যবহারকারীরা অত্যন্ত নিরাপদে, সহজে এবং নিশ্চিন্তে এই ডিভাইসটি ব্যবহার করতে পারেন। ইউজারদের গোপনীয়তা সংক্রান্ত কোনো বিষয়ে এই ডিভাইসটি হস্তক্ষেপ করবে না।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।