ইউটিউব কে টেক্কা, এখন ফেসবুকেও দেখা যাবে অফিসিয়াল মিউজিক ভিডিও

facebook-users-now-will-enjoy-official-music-video-in-india

সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের মাধ্যমে এবার আপনি অফিশিয়াল মিউজিক ভিডিও উপভোগ করতে পারবেন। এই ফিচারটি ফেসবুক কিছুদিন আগেই আমেরিকায় এনেছিল এবং এখন ভারতীয় ব্যবহারকারীদের জন্যও Watch সেকশনেও এটি উপলব্ধ। এর মাধ্যমে ভারতীয় ব্যবহারকারীরা T-Series, Zee Music, Yash Raj Flims ইত্যাদি কোম্পানির অফিসিয়াল মিউজিক ভিডিওগুলি সরাসরি ফেসবুকে দেখতে পারবে। আসলে Facebook, Youtube কে টেক্কা দিতেই অফিশিয়াল মিউজিক ভিডিও ফিচার তাদের প্ল্যাটফর্মে নিয়ে আসছে।

Facebook ইন্ডিয়ার ডিরেক্টর মনিশ চোপড়া একটি বিবৃতিতে বলেন, গত বছর থেকেই ফেসবুক বিভিন্ন ভারতীয় মিউজিক কোম্পানির সাথে কাজ করছে, যাতে ব্যবহারকারীরা ফেসবুকের মাধ্যমে খুব সহজেই অফিশিয়াল মিউজিক ভিডিওগুলি উপভোগ করতে পারেন এবং এই ফিচার এবার গ্রাহকদের দিতে পেরে তারা খুবই খুশি। এছাড়াও গান শেয়ারের মাধ্যমে বিভিন্ন মানুষের মধ্যে আরো ভালো যোগাযোগ হবে।

ফেসবুকের এই নতুন অফিশিয়াল মিউজিক ভিডিও ফিচারটি অ্যান্ড্রয়েড ও আইওএস ফেসবুক অ্যাপ ব্যবহারকারীরা উপভোগ করতে পারবেন। খুব শীঘ্রই ডেক্সটপ ফেসবুক অ্যাপ ব্যবহারকারীরা এই ফিচারটি পাবেন। বর্তমানেও বেশকিছু ব্যবহারকারী তাদের ফেসবুক ওয়াচ সেকশনে অফিশিয়াল মিউজিক ভিডিও দেখতে পাচ্ছেন। এই ফিচারের মাধ্যমে T-Series ও অন্যান্য মিউজিক কোম্পানীগুলির লাইসেন্সপ্রাপ্ত মিউজিক সরাসরি ফেসবুকে উপভোগ করা যাবে। এছাড়াও গ্রাহকরা তাদের পছন্দসই গানের জন্য “টপ বলিউড”, “টপ আর্টিস্ট” ইত্যাদি সার্চ করতে পারবেন। ব্যবহারকারীদের নিউজ ফিডে সরাসরি এই মিউজিক ভিডিওগুলো আসবে এবং তারা তাদের বন্ধু ও পরিবারের সাথে ভিডিওগুলি শেয়ারও করতে পারবেন।

ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, এই ফিচারটি এক নতুন অভিজ্ঞতা দেবে যার মাধ্যমে শুধুমাত্র গানের ভিডিও দেখাটাই প্রধান নয়, তার সাথে সাথে গানটির গায়ক এবং তার অন্যান্য ট্রাক সমন্ধে জানা যাবে। এর মাধ্যমে অনেক নতুন গায়কের গান আপনি শুনতে পারবেন ও শেয়ার করতে পারবেন। ফেসবুক না বন্ধ করেই সেই গায়কের সম্বন্ধে জানা যাবে ও তার অন্যান্য পোষ্ট পেজে দেখা যাবে। এছাড়াও ফেসবুক লাইভ এর মাধ্যমে সরাসরি কথাও বলা যাবে। আপাতত ফেসবুক, ভারত, আমেরিকা ও থাইল্যান্ডের ব্যবহারকারীদের জন্য এই অফিশিয়াল মিউজিক ভিডিও ফিচারটি আনছে।