Facebook, WhatsApp Down: বিশ্ব জুড়ে অচল ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম

facebook-whatsapp-instagram-down-worldwide-outages-issue-to-send-message

Facebook, WhatsApp Down: বিশ্ব জুড়ে অচল হয়ে পড়লো জনপ্রিয় সোশ্যাল মিডিয়া সাইট, ফেসবুক ও তার অন্যান্য প্ল্যাটফর্ম, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম। আজ ভারতীয় সময় ৯.১৫ মিনিট নাগাদ প্ল্যাটফর্মগুলিতে সমস্যা দেখা দেয়। হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে ব্যবহারকারীরা কাউকে মেসেজ পাঠাতে গিয়ে সমস্যায় পড়ছেন। আবার ফেসবুক ও ইনস্টাগ্রামের ক্ষেত্রে লগ ইন করতে এবং ফিড পোস্ট রিফ্রেশ করতে সমস্যা হচ্ছে। মূলত ফেসবুকের সার্ভার ডাউন হওয়ার কারণেই এই সমস্যা বলে আমাদের অনুমান।

WhatsApp, Instagram, Facebook এবং Facebook Messenger-এর অ্যান্ড্রয়েড, আইওএস, পিসি ভার্সন অকেজো হয়ে পড়েছে। ওয়েবসাইট ট্র্যাকিং প্ল্যাটফর্ম, DownDetector-এর রিপোর্ট অনুযায়ী, আপাতত ১৩,৮০০ জন WhatsApp ব্যবহার করতে গিয়ে সমস্যায় পড়েছেন বলে অভিযোগ করেছেন। আবার Instagram ও Facebook সাইটে সমস্যার কথা জানিয়েছেন যথাক্রমে ১১,৩০০ ও ২,৫০০ জন।

যদিও Facebook-এর তরফে এই সমস্যার কারণ এখনও জানানো হয়নি। তবে আশা করা যায় শীঘ্রই সমস্যার সমাধান করে স্বমহিমায় ফিরবে WhatsApp, Instagram, Facebook এবং Facebook Messenger। ইতিমধ্যেই মাইক্রোব্লগিং সাইট, Twitter-এ একাধিক ইউজার সমস্যার কথা জানিয়ে টুইট করেছেন।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.