সুখবর! ফেসবুকে আসছে ডার্ক মোড ফিচার

এতদিন ফেসবুক মালিকাধীন হোয়াটসঅ্যাপ নিত্য নতুন ফিচার এনে ব্যবহারকারীদের চমকে দিতো। এবার সোশ্যাল মিডিয়া, ফেসবুক ও নিয়ে আসছে এমন এক নতুন ফিচার যা চমকে দেবে তার ব্যবহারকারীদের। রিপোর্ট অনুযায়ী ফেসবুক তার নিজস্ব অ্যাপেও যুক্ত করতে চলেছে ডার্ক মোড ফিচার। গতবছর মে মাসে অনুষ্ঠিত ” ডেবলপিং কনফারেন্স ” – এ এই ডার্ক মোডের টেস্টিং এর কথা বলেছিলো ফেসবুক।

সম্প্রতি Android Police ওয়েবসাইটে প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী ফেসবুক ডার্ক মোড ফিচারের উপর কাজ শুরু করেছে। যদিও এটি এখনো সবার জন্য আসেনি। তবে পরীক্ষামূলক ভাবে কিছুজন এই ফিচার ব্যবহার করতে পারছে। অ্যান্ড্রয়েড পুলিশের লেখক Jane Manchun Wong ফেসবুক ডার্ক মোডের একটি ছবি ও পোস্ট করেছে। Wong তার ফেসবুক অ্যাপের যে ছবিটি পোস্ট করেছে সেটি অ্যান্ড্রয়েড ভার্সনের। তবে আশা করা যায় iOS ভার্সনেও এই ফিচার চলে আসবে।

ডার্ক মোড ফিচার দিন দিন একটি জনপ্রিয় ফিচারে পরিণত হচ্ছে। ফেসবুক, গুগল, অ্যাপল তাদের বিভিন্ন অ্যাপে এখন এই ফিচার যুক্ত করছে। ফেসবুক ইতিমধ্যেই তাদের মেসেজিং অ্যাপ, মেসেঞ্জারেও ডার্ক মোড ফিচার এনেছে। এবার তাদের প্রধান অ্যাপেও এই ফিচার চলে আসছে।

জেনে নিন কিভাবে মেসেঞ্জারে ব্যাবহার করবেন ডার্ক মোড ফিচার :

এই ফিচারটি পেতে গেলে আপনাকে কয়েকটি পদ্ধতি মেনে চলতে হবে।আপনার Messenger অ্যাপ থেকে আপনার কোন বন্ধুকে ” কালো চাঁদের ” একটি ইমোজি পাঠাতে হবে । মেসেজ পাঠানোর পর আপনার ফোনের উপরে ” you found dark mode ” একটি পপ আপ দেখতে পাবেন । এটি করার পর আপনাকে আপনার মেসেঞ্জারের প্রোফাইলে যেতে হবে , এবং প্রোফাইলের নিচের দিকে আপনি পেয়ে যাবেন এই ডার্ক মোড অপশনটি ।

আপনি যখন এই ডার্ক মোডটি সক্রিয় করবেন , তখন ফেসবুকের কাছ থেকে একটি মেসেজ পাবেন। মেসেজ টি তে বলা থাকবে যে ” এই ফিচার এর উপর এখনও কাজ চলছে “। এবং কিছুদিনের মধ্যেই এই ফিচার টির ডিজাইনের মধ্যে অসাধারণ কিছু পরিবর্তন লক্ষ্য করতে পারেন।আপনার যদি এই ফিচারটি পছন্দ না হয় আপনি প্রোফাইলের নিচে দেওয়া অপশনের সাহায্যে ডিএক্টিভ করতে পারেন।

পড়ুন : কোটি কোটি মানুষের কাছে ইন্টারনেট পৌঁছে দিতে ফেসবুকের অভিনব উদ্যোগ

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!