জিও ও ফেসবুক মিলে প্রতিদিন ২৫ জিবি ডেটা ফ্রি দিচ্ছে, খবরটি সত্যি না মিথ্যা জেনে নিন

jio

কিছুদিন আগেই Facebook ও Jio-র মধ্যে চুক্তি হয়েছিল। এই চুক্তিতে ফেসবুক জিওর নেতৃত্বাধীন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (RIL) ৯.৯ শতাংশ শেয়ার ৪৩,৫৭৪ কোটি টাকা কিনে নিয়েছে। ফেসবুকের তরফ থেকে জানানো হয়েছে, এই বিনিয়োগের মাধ্যমে তারা রিলায়েন্স জিওর সঙ্গে যুক্ত হয়ে মানুষ এবং ব্যবসায়ীদের জন্য আরো উন্নত ডিজিটাল ইকোনমি তৈরির দিকে পা বাড়াবে। আপনাকে জানিয়ে রাখি কোন এটিই কোনো ভারতীয় ফার্মে কোনো বড় টেকনোলজি কোম্পানির প্রথম এত বড় লগ্নি। তবে এই চুক্তিকে হাতিয়ার করে লোক ঠকাতে সচেষ্ট হয়ে উঠলো জালিয়াতরা। তারা দাবি করছে জিও ও ফেসবুক চুক্তিতে তারা ২৫ জিবি ডেটা বিনামূল্যে দিচ্ছে।

জালিয়াতরা সাধারণ মানুষের ফোনে একটি মেসেজ পাঠাচ্ছে, যেখানে তারা দাবি করছে জিও এবং ফেসবুক প্রতিদিন ২৫ জিবি ডেটা দিচ্ছে। এই মেসেজে বলা হয়েছে, করোনা ভাইরাস লকডাউনের কারণে জিও ব্যবহারকারীদের ৬ মাসের জন্য প্রতিদিন ২৫ জিবি ডেটা দেওয়া হচ্ছে।

মেসেজে কি লেখা আছে :

ভাইরাল হওয়া এই মেসেজে লেখা আছে, ‘GOOD NEWS! Jio and Facebook are giving 25GB Data Daily for 6 months to all Jio users due to lockdown of COVID-19. Download this app now: http://tiny.cc/psbmnz’ ।

মেসেজের সত্যতা জেনে নিন :

মেসেজে দেওয়া ইউআরএল এ ক্লিক করলে আপনি একটি মেসেজ দেখতে পাবেন। যে মেসেজে লেখা, ‘জিও ২৫ জিবি অফার, জিও এবং এফবি মিলে ঘোষণা করেছে ২৫ জিবি ডেটা প্রতিদিন ফ্রি দেবে..।’ এরপর একটি অ্যাপ ডাউনলোড করার কথা বলা হচ্ছে। যে অ্যাপটি যদি আপনি ডাউনলোড করার চেষ্টা করেন তাহলে সিকিউরিটি অ্যালার্ট পাবেন। ফলে পরিষ্কার এই অ্যাপ ফোনের জন্য নিরাপদ নয়। আপনাকে জানিয়ে রাখি জিও ও ফেসবুক মিলে কোনো ফ্রি ডেটা অফার করছেনা। তাই এধরনের কোনো মেসেজ এলে এড়িয়ে চলুন।