ভারতে ছাড়িয়ে বিশ্ব বাজারে FAU-G, ডাউনলোড করা যাবে গুগল প্লে-স্টোর থেকে

fau-g-mobile-game-available-globally-now-download-google-play-store.jpg

গত ২৬ জানুয়ারি লঞ্চ হয়েছে ভারতীয় ব্যাটেল-রয়্যাল গেম FAU-G (ফিয়ারলেস অ্যান্ড উইনাইটেড গার্ডস)। অল্প সময়ের মধ্যেই পাবজি-র বিকল্প হিসেবে এটি বিপুল জনপ্রিয়তা লাভ করেছে। গুগল প্লে-স্টোরের পরিসংখ্যা বলছে, ভারতে অ্যান্ড্রয়েড ইউজাররা ফৌ-জি এখনও অবধি ৫ মিলিয়নের বেশিবার ইনস্টল হয়েছে। লঞ্চের পর শুধুমাত্র ভারতে উপলব্ধ হলেও জনপ্রিয়তাকে মূলধন করে ইউজার সংখ্যা বাড়ানোর লক্ষ্যে এবার আর্ন্তজাতিক মঞ্চেও আত্মপ্রকাশ করলো FAU-G।

বিজিআর ইন্ডিয়া তাদের একটি প্রতিবেদনে জানিয়েছে, FAU-G এর ডেভলপাররা এখন গেমটিকে ইন্টারন্যাশনাল মার্কেটে লঞ্চ করেছে। অর্থাৎ শুধুমাত্র ভারত নয়, এবার বিশ্বব্যাপী অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা গেমটি ডাউনলোড করতে পারবেন। ইতিমধ্যে সংস্থার পক্ষ থেকে গ্লোবাল রোলআউটের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বর্তমানে গেমটি শুধুমাত্র গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে।

তবে আইফোন ব্যবহারকারীদের বেশিদিন বিষন্ন চিত্তে থাকতে হবে না। কারণ বিজিআর ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, iOS ব্যবহারকারীরাও শীঘ্রই গেমটি ডাউনলোড করতে পারবেন। যদিও Fau-G এর ডেভলপাররা iOS প্ল্যাটফর্মে গেমটি রিলিজের সঠিক সময়সীমার ব্যাপারে কিছু জানায় নি।

প্রসঙ্গত, গত সেপ্টেম্বরে ভারতে জনপ্রিয় ব্যাটেল-রয়্যাল গেম PUBG Mobile ব্যান হওয়ার পর দু-তিনদিনের মধ্যেই ফৌ-জি (FAU-G) গেমটির কথা সবার সামনে আসে। গেমের কাহিনী গ্যালওয়ান সীমান্তে নিয়োজিত ভারতীয় সেনাবাহিনীর ও চিনা বাহিনীর মধ্যে লড়াইয়ের প্রেক্ষাপটে তৈরি হয়েছে। এখন গেমটি কেবল সিঙ্গল প্লেয়ার এবং কো-অপারেটিভ প্লে মোডে খেলা যাবে। যদিও এতে আরও কয়েকটি মোড তালিকাভুক্ত হয়েছে যার মধ্যে 5v5 টিম ডেথমেচ মোড উল্লেখযোগ্য। মনে করা হচ্ছে, আসন্ন আপডেটে এই মোডগুলিকে খেলার জন্য সক্ষম করবে ফৌ-জি। এছাড়াও খুব শীঘ্রই, গেমটিতে ব্যাটেল-রয়্যাল মোড এবং পিভিপি (প্লেয়ার vs প্লেয়ার) মোড দেখা যাবে – এমনটা আগেই নিশ্চিত করেছে এনকোর গেমস।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন