অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য শুরু হল FAU-G এর প্রি-রেজিস্ট্রেশন, কিভাবে করবেন জানুন

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে খোঁজ মিলল দেশীয় ব্যাটেল গেম FAU-G (ফিয়ারলেস অ্যান্ড উইনাইটেড গার্ডস)-র। জল্পনা ছিল গেমটি ২৬শে নভেম্বর লঞ্চ হবে, কিন্তু দিন পেরিয়ে গেলেও গেমটির সম্পর্কে কোনো উচ্চবাচ্য করেনি ডেভেলপার সংস্থা এনকোর (nCore)। তবে কয়েক ঘন্টা আগে গুগল প্লে স্টোর থেকে অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য FAU-G এর প্রি-রেজিস্ট্রেশন চালু হয়েছে। মনে হচ্ছে আপাতত ডেভেলপাররা অ্যান্ড্রয়েড ইউজারদের জন্যই গেমটি চালু করবেন, কারণ অ্যাপলের অ্যাপ স্টোরে FAU-G গেমের প্রি-রেজিস্ট্রেশন সংক্রান্ত কোনো আপডেট নেই।

রিপোর্ট অনুযায়ী, ফিয়ারলেস অ্যান্ড উইনাইটেড গার্ডস গেমটি এখন গুগল প্লে স্টোরে প্রি-রেজিস্ট্রেশনের জন্য উপলব্ধ। যারা প্রি-রেজিস্ট্রেশন করাবেন তারা গেমটি ডাউনলোডের জন্য উপলব্ধ কিনা সেই বিষয়ে একটি পুশ নোটিফিকেশন পাবেন। নির্দিষ্ট কিছু ডিভাইসে গেমটি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল হবে। তবে গেমটির ডাউনলোড সাইজ বা ভার্সন সংক্রান্ত অন্যান্য কোনো বিবরণ এখনও প্রকাশিত হয়নি। তবে অ্যাবাউট দ্য গেম সেকশনে গেমটির স্টোরিলাইন এবং গেমপ্লে সম্পর্কে কিছু সংক্ষিপ্ত বিবরণ দেওয়া হয়েছে।FAU-G Registrations

গত ২৫শে অক্টোবর প্রকাশিত গেমটির টিজারে স্পষ্ট দেখা গিয়েছিল, গ্যালভান সীমান্তে সংঘটিত ভারত-চীন উত্তেজনা এবং দুই দেশের সেনাবাহিনীর মুখোমুখি লড়াইকে কেন্দ্র করেই এই নতুন ব্যাটেল গেমটির ব্যাকগ্রাউন্ড নির্মাণ করা হয়েছে। এখন গেমের বিবরণে বলা হয়েছে, পুরো গেমপ্লে-তে, প্লেয়াররা ভারতীয় সেনাদের অনুকরণে ভারতের উত্তর সীমান্তের প্রান্তে ভার্চুয়ালি লড়াই করতে পারবেন। FAU-G গেমের চরিত্রগুলিকে ‘ফৌ-জি’ কমান্ডোস বলা হবে। এটি ভারতীয় সৈন্যদের আদলে তৈরি একটি অভিজাত দল যা ভারতের বিপজ্জনক অঞ্চলে টহল দেবে।

প্রসঙ্গত, অভিনেতা অক্ষয় কুমারের মেন্টরশিপে বেঙ্গালুরু-ভিত্তিক সংস্থা এনকোর গেমস, এই FAU-G গেমটি তৈরি করেছে। এটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘আত্মনির্ভর ভারত’ প্রকল্পের অংশ হবে এবং গেম থেকে প্রাপ্ত আয়ের ২০% ‘ভারত কে বীর’ নামের ট্রাস্টে দান করা হবে বলে জানা গিয়েছিল। কিন্তু FAU-G গেমটি ইউজারদের মনে কতটা জায়গা করে নিতে পারবে সেই নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। কারণ ডিসেম্বরের প্রথম দিকেই সরকারি নিষেধাজ্ঞার ঘেরাটোপ কাটিয়ে ভারতে ফিরতে পারে জনপ্রিয় ব্যাটেল-রয়্যাল গেম PUBG Mobile। এক্ষেত্রে, PUBG Mobile গেমের জনপ্রিয়তা বা অনুগামীর সংখ্যা কীরকম তা আর নতুন করে বলার অপেক্ষা রাখেনা! ফলে, একথা নিশ্চিত যে আগামী দিনে এই গেমদুটির মধ্যে বেশ হাড্ডাহাড্ডি মোকাবিলা হতে চলেছে।