২৬শে জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে লঞ্চ হবে দেশীয় ব্যাটেল গেম FAU-G

fau-g-release-date-india-on-26-january-finally-revealed.jpg

অবশেষে সামনে এল ভারতীয় ব্যাটেল গেম FAU-G (ফিয়ারলেস অ্যান্ড উইনাইটেড গার্ডস)-এর মুক্তির তারিখ। আগামী ২৬শে জানুয়ারি, প্রজাতন্ত্র দিবসে মুক্তি পাবে এনকোর (nCore) গেমস পরিচালিত এই ‘মেড ইন ইন্ডিয়া’ গেমটি। এনকোর গেমস, বলিউড অভিনেতা অক্ষয় কুমার এবং জনপ্রিয় ইন্টারপ্রিনিউয়ার বিশাল গন্ডাল – টুইটারে “ফৌ-জি” গেমটির লঞ্চের তারিখ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন।

FAU-G গেমটির সম্পর্কে বললে, অভিনেতা অক্ষয় কুমারের মেন্টরশিপে বেঙ্গালুরু-ভিত্তিক সংস্থা এনকোর গেমস, এই গেমটি তৈরি করেছে। এটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘আত্মনির্ভর ভারত’ প্রকল্পের অংশ হিসেবে তৈরি করা হয়েছে এবং গেম থেকে প্রাপ্ত আয়ের ২০% ‘ভারত কে বীর’ নামের ট্রাস্টে দান করা হবে বলে জানা গিয়েছে।

গত বছর সেপ্টেম্বরে, জনপ্রিয় ব্যাটেল-রয়্যাল গেম PUBG Mobile ব্যান হওয়ার খবর প্রকাশিত হওয়ার অল্প সময়ের মধ্যেই এই দেশীয় গেমটির ঘোষণা করা হয়। এরপর, গত ২৫শে অক্টোবর গেমটির একটি টিজার প্রকাশিত হয়েছিল যা দেখে মনে হচ্ছিল, গ্যালভান সীমান্তে সংঘটিত ভারত-চীন উত্তেজনা এবং দুই দেশের সেনাবাহিনীর মুখোমুখি লড়াইকে কেন্দ্র করেই এই ব্যাটেল গেমটির প্রেক্ষাপট তৈরি করা হয়েছে। সেক্ষেত্রে নতুন ট্রেলারে লাদাখের তুষারাবৃত এলাকায় ভারতীয় সৈন্যদের অ্যাসল্ট রাইফেল হাতে যুদ্ধ করতে দেখা যাচ্ছে। এবং ১ মিনিট ৩৮ সেকেন্ডের ওই ভিডিওতে কিছু পাঞ্জাবি সংলাপ এবং বেশ উত্তেজনাপূর্ণ একটি মিউজিক শোনা যাচ্ছে। দেখে মনে হচ্ছে, গেমটি বেশ আকর্ষণীয় হতে চলেছে এবং এটি সহজেই দেশের তরুণ প্রজন্মকে আকৃষ্ট করবে।

বলে রাখি, গত বছরের ৩০শে নভেম্বর থেকে অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য FAU-G গেমটির প্রি-রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে, আগ্রহীরা এখনও নিজেদের নাম নথিভুক্ত করতে পারবেন। প্রসঙ্গত, প্রি-রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হওয়ার মাত্র ২৪ ঘন্টার মধ্যে এক মিলিয়নেরও বেশি অ্যান্ড্রয়েড ইউজার তাতে অংশগ্রহণ করে, যা ওই মুহূর্তে একটি রেকর্ড তৈরি করে বেশ হইচই ফেলে দেয়। ফলে, গেমটি লঞ্চ হওয়ার পর যে ইউজারদের তরফে ব্যাপক সাড়া পাবে – এমনটা আশা করাই যায়!যেহেতু এখনও পর্যন্ত PUBG Mobile গেমটির রি-লঞ্চ সম্পর্কে কোনো আপডেট নেই, সেক্ষেত্রে এই সুযোগটির পুরোপুরি সদ্ব্যবহার করতে পারে “ফৌ-জি”।