একসঙ্গে অনেকে মিলে খেলা যাবে, FAU-G তে আসছে বহু প্রতীক্ষিত টিম ডেথম্যাচ মোড

fau-g-teased-team-death-match-mode-beta-to-release-on-june

ভারতীয় গেমারদের জন্য সুখবর। খুব তাড়াতাড়ি প্রকাশ্যে আসতে চলেছে সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরী মোবাইল গেম ফৌ-জি’র (FAU-G) নতুন আপডেট। গেমটির প্রস্তুতকারক সংস্থা এনকোর গেমস (Ncore Games) নিজেরাই এই সংবাদকে স্বীকৃতি দিয়েছেন। শুধু তাই নয়, ফৌ-জি’র (FAU-G) অফিসিয়াল হোম পেজে তারা একটি ট্রেলার প্রকাশ করেছে, যা আমাদের গেমের নতুন বিটা (Beta) আপডেট সম্পর্কে যথেষ্ট আভাস দেয়। ফৌ-জি’র আসন্ন আপডেটে সবথেকে বড় সংযোজন হতে চলেছে এর নতুন দলগত ডেথম্যাচ মোড (TDM)। এতদিন গেমারদের জন্য এই গেমে কেবলমাত্র সিঙ্গল-প্লেয়ার স্টোরিলাইন মোড উপলব্ধ ছিল, যেখানে মাল্টিপ্লেয়ার সংযোগের বিকল্প দেখা যায়নি। কিন্তু নতুন আপডেটের ফলে এবার থেকে গেমারেরা রীতিমতো দল পাকিয়ে গেমটি খেলতে পারবেন!

আসলে গতবছর কেন্দ্রীয় সরকার ভারতে পাবজি মোবাইল (PUBG Mobile) গেমটি নিষিদ্ধ করে। জনপ্রিয়তার নিরিখে সেসময় এই পাবজি’র মোবাইলের (PUBG Mobile) কোন বিকল্প ছিলন। তাই দেশে গেমটি নিষিদ্ধ হওয়ার ফলে জাতীয় গেমার মহলে চূড়ান্ত অসন্তোষ সৃষ্টি হয়। ঠিক এই পরিস্থিতিতে গেমারদের মধ্যে পাবজি মোবাইলের অভাব দূর করতে আসরে নামে এনকোর গেমস (Ncore Games)। সেনাবাহিনীর প্রতি দেশবাসীর আবেগকে কাজে লাগিয়ে তারা ফৌ-জি (FAU-G) গেমটি প্রকাশ্যে আনে। প্রথম প্রথম ততটা নজরে না পড়লেও, ইতিমধ্যেই দেশীয় প্রযুক্তিতে তৈরি এই গেম অনেকের মধ্যে জনপ্রিয়তা অর্জন করেছে। যদিও এ ব্যাপারে তারা এখনো পাবজি মোবাইলের থেকে বহু যোজন পিছিয়ে রয়েছে।

আসলে পাবজি’র মুখ্য আকর্ষণ যে টিম ডেথম্যাচ এবং ব্যাটেল রয়্যাল মোড, তা ফৌ-জি (FAU-G) গেমে উপলব্ধ ছিলনা। প্রথমে এটি শুধুমাত্র সিঙ্গল-প্লেয়ার স্টোরিলাইন মোডে খেলা যেতো। সেসময় গেম প্রস্তুতকারক সংস্থার পক্ষ থেকে গেমারদের প্রতিশ্রুতি দেওয়া হয় যে অতি সত্বর তারা এতে টিম ডেথম্যাচ ও ব্যাটেল রয়্যাল মোড যুক্ত করবে। এবার সেই প্রতিশ্রুতির একটি অংশ পূরণের ফলে স্বভাবতই গেমারমহলে বেশ উৎসাহ লক্ষ্য করা গিয়েছে। প্রকৃতপক্ষে টিম ডেথম্যাচ মোডের সংযোজন ফৌ-জি’র পরিচিতি ও চাহিদাকে আগের থেকে বহুগুণ বাড়িয়ে দেবে বলেই আমাদের ধারণা।

ফলে প্রশ্ন এখন একটাই যে ঠিক কবে আসতে চলেছে ফৌ-জি’র(FAU-G) নতুন আপডেট? এব্যাপারে এখনও নিশ্চিত ভাবে কিছু বলা না গেলেও, এনকোর গেমসের পক্ষ থেকে গেমের একটি বিটা ভার্সন রোলআউট করার কথা ঘোষণা করা হয়েছে। সব ঠিকঠাক থাকলে চলতি বছরের জুন মাসে এই বিটা সংস্করণটি প্রকাশ্যে আসতে পারে।

এনকোর গেমস ফৌ-জি’র অফিসিয়াল হোমপেজে যে ট্রেলার আপলোড করেছে, তা থেকে এটা স্পষ্ট যে ফৌ-জি’র (FAU-G) নতুন দলগত ডেথম্যাচ মোডের সঙ্গে কল অফ ডিউটি (Call of Duty) বা পাবজি মোবাইলের যথেষ্ট সাদৃশ্য থাকবে। অর্থাৎ এখানেও চার অথবা পাঁচজনের দল তৈরী করে, অন্য দলের সদস্যদের ওপরে ঝাঁপিয়ে পড়া যাবে। তাছাড়া নয়া আপডেটের সাথেই FAU-G ভক্তেরা অ্যাসল্ট রাইফেল, এসএমজি (SMG), স্নাইপার এবং অন্যান্য বিচিত্র ও বিধ্বংসী নানান অস্ত্রের সম্ভার পেয়ে যাবেন, যা তিনি গেম খেলার সময় অনায়াসে ব্যবহার করতে পারবেন। এছাড়া নতুন টিম ডেথম্যাচ মোডে প্লেয়াররা এবার থেকে গ্রেনেড ছুঁড়ে প্রতিপক্ষকে ঘায়েল করতে পারবেন। ফলে এই মুহূর্তে সকলেই নতুন আপডেটের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। তবে এত কিছু করার পরেও ফৌ-জি’র (FAU-G) পক্ষে পাবজি মোবাইলের শূন্যতা পূরণ করা সম্ভব কিনা সে কথা সময়ই বলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন