PUBG Mobile তে কতটা টেক্কা দিতে পারবে দেশীয় FAU-G, দেখে নিন তুলনা

fau-g-vs-pubg-mobile-game-modes-availability-and-other-comparison

সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড – গার্ড (FAU-G) মোবাইল গেম। এই গেমটিকে অনেকেই PUBG Mobile এর প্রতিদ্বন্দ্বী হিসাবে চিহ্নিত করছে। যদিও দুটি মোবাইল গেম কে একই রকম ভাবলে ভুল করবেন। FAU-G এর কর্মকর্তারা জানিয়েছেন এই গেমটির একাধিক ফিচার এখনও উপলব্ধ নয়। সেক্ষেত্রে পরবর্তীতে এই গেমটি PUBG Mobile এর স্বাদ দিলেও দিতে পারে। আজ আমরা এই পোস্টে গেম দুটির মধ্যে তুলনা করবো।

FAU-G vs PUBG Mobile: উৎস

PUBG বা PlayerUnknown’s Battlegrounds দক্ষিণ কোরিয়ান ডেভেলপার ক্রাফটন দ্বারা ডেভেলপ করা হয়েছে। যদিও এই গেমটির মোবাইল ভার্সন তৈরী করেছে চীনের টেনসেন্ট গেমস। আপাতত গেমটির মোবাইল ভার্সন ভারতে নিষিদ্ধ।

অন্যদিকে FAU-G গেমটি তৈরী করেছে এনকোর গেমস নামক একটি ব্যাঙ্গালোর ভিত্তিক সংস্থা।

FAU-G vs PUBG Mobile: গেম মোড

FAU-G গেমে আপাতত একটি মোড পাওয়া যাবে- ‘দ্যা ক্যাম্পেইন’ মোড। তবে শীঘ্রই এই গেমে ‘টিম ডেথম্যাচ’ এবং ‘ফ্রি ফর অল’ গেম মোড যুক্ত হবে বলে জানা গেছে। এছাড়াও ভবিষ্যতে এতে ব্যাটেল রয়্যাল গেম মোড আসতে পারে।

PUBG Mobile বছরের পর বছর ধরে একাধিক গেম মোড নিয়ে এসেছে (টিডিএম ওয়্যারহাউস, জম্বি মোড, ওয়্যার প্রভৃতি)। যদিও এখানে FAU-G এর মত কোনো স্টোরি মোড নেই।

FAU-G vs PUBG Mobile: গেমপ্লে

পাবজি মোবাইল খেলার সময় বিভিন্ন ধরণের বন্দুক পাওয়া যায়। যদিও ফৌ-জি এই ধরণের কোনো কিছু অফার করেনা। এখানে প্লেয়াররা খালি হাতে যুদ্ধ করবে অথবা অস্ত্র হিসাবে স্পাইকড ব্যাটস/কুঠার প্রভৃতি ব্যবহার করতে পারবে।

FAUG vs PUBG Mobile: লভ্যতা

পাবজি মোবাইল ইতিমধ্যেই ভারতে নিষিদ্ধ হয়েছে। ফলে এই গেমটিকে অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যাবেনা। অন্যদিকে ফৌ-জি সবেমাত্র লঞ্চ হয়েছে এবং কেবল অ্যান্ড্রয়েডের জন্য উপলব্ধ। যদিও কোম্পানি জানিয়েছে শীঘ্রই এর আইওএস ভার্সন চলে আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন