Felo লঞ্চ করল নজরকাড়া ডিজাইনের FW06 ইলেকট্রিক স্কুটার, এক চার্জে চলবে 140 কিমি পথ

felo-fw06-electric-scooter-launched-with-worlds-first-2-speed-transmission-system

Kymco F9-এর ওপর ভিত্তি করে চাইনিজ টু-হুইলার ব্র্যান্ড Felo নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল, যার নাম Felo FW06। ডিজাইনের দিক থেকে FW06 অনেকটা Kymco F9 ইলেকট্রিক স্কুটারের মতোই দেখতে লাগবে। কারণ Felo নতুন প্রোডাক্ট এবং চার্জিং টেকনোলজি বিকাশের জন্য Kymco-এর সাথে হাত মিলিয়েছে। FW06 দু’টি ভ্যারিয়েন্টে উপলব্ধ – GL ও DX৷ GL-এর দাম 26,800 RMB (প্রায় 3.05 লক্ষ টাকা) ও DX-এর দাম 28,800 RMB (প্রায় 3.8 লক্ষ টাকা)। এত দাম যখন, তাহলে Felo FW06 ই-স্কুটারের বিশেষত্ব কী?

Kymco F9-এর অনুরূপে Felo FW06-এ ইলেকট্রিক স্কুটারের জন্য বিশ্বের প্রথম 2-স্পিড ট্রান্সমিশন সিস্টেম বর্তমান। বৈদ্যুতিক স্কুটারটির 6kW মোটর সর্বাধিক 10kW পাওয়ার এবং 30Nm পর্যন্ত টর্ক উৎপন্ন করতে পারে। মোটরের দৌলতে Felo FW06 সর্বোচ্চ 110kmph-এ ছুটতে পারবে।

ভ্যারিয়েন্ট অনুযায়ী কোম্পানি দু’ধরনের ব্যাটারি প্যাক স্কুটারে অফার করছে। বেস ভ্যারিয়েন্ট GL পেয়েছে 80Ah লিথিয়াম-আয়ন ব্যাটারি এবং এর রাইডিং রেঞ্জ 110km। আবার DX ভ্যারিয়েন্টে 88Ah ব্যাটারি আছে যা 140 কিমি পথ পর্যন্ত স্থায়ী হবে। চার থেকে ছ’ঘন্টার মধ্যে ব্যাটারি পুরো চার্জ হয়ে যাবে।

Felo Fw06 Electric Scooter launched

Felo FW06 ই-স্কুটারের চ্যাসিসও বেশ ইউনিক। ব্যাটারি প্যাকটি আলাদা অংশ হিসেবে রাখার পরিবর্তে এটি ফ্রেমের একটি অংশ এবং রিমুভেবল নয়৷ সাসপেনশনের জন্য এতে টেলিস্কোপিক ফোর্ক এবং মনোশক রয়েছে। পাশাপাশি দু’দিকেই আছে ডিস্ক ব্রেক। ফিচারের দিক থেকেও Felo FW06 বেশ সমৃদ্ধ। স্মার্টফোন কানেক্টিভিটি সহ এতে 5-inch TFT ডিসপ্লে আছে। ডেডিকেটেড মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করে রাইডার ডেটাও তাৎক্ষণিক শেয়ার করতে পারবেন।

Felo FW06 প্রতিশ্রুতিমান হলেও ভারতে লঞ্চ হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। যদি আপনি এখানে ইলেকট্রিক স্কুটার খোঁজ নিতে চান তাহলে চোখ কান বুঁজে Ather 450X-এর ওপর ভরসা করতে পারেন। এই মুহূর্তে এর থেকে ভাল ই-স্কুটার ভূ-ভারতে নেই।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷