কলিং ফিচার সহ Fire Boltt AI স্মার্ট‌ওয়াচ বাজারে হাজির, কিনবেন নাকি?

ভারতীয় বাজারে ফায়ার বোল্ট এআই এর দাম রাখা হয়েছে ৪৯৯৯ টাকা

fire-boltt-ai-smartwatch-launched-in-india-price-rs-4999-feature-specifications

বর্তমানে টেকপ্রেমীদের কাছে স্মার্টওয়াচের চাহিদা তুঙ্গে। ব্র্যান্ডেড জামাকাপড়ের পাশাপাশি হাতে একটি স্মার্টওয়াচ থাকা আবশ্যক। নিত্য নতুন ধরনের স্মার্টওয়াচ কেনাও অনেকের শখের তালিকায় অন্যতম। ভারতীয় স্মার্টওয়াচ কোম্পানীগুলির মধ্যে জনপ্রিয় Fire Boltt। এবার তারা বাজারে আনল তাদের নতুন স্মার্টওয়াচ Fire Boltt AI। ব্লুটুথ কলিং সুবিধার সঙ্গে, গুগল ও সিরি ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করবে এতে। এছাড়াও বিভিন্ন হেলথ ট্র্যাকার ও সেন্সর রয়েছে এই আধুনিক ঘড়িটিতে। ফুল চার্জে এটি ১০ দিন চলবে।

Fire Boltt AI এর দাম ও প্রাপ্যতা

ভারতীয় বাজারে ফায়ার বোল্ট এআই এর দাম রাখা হয়েছে ৪৯৯৯ টাকা। বতর্মানে কেবলমাত্র জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্টেই পাওয়া যাবে এটি। কালো, নীল এবং পিঙ্ক এই তিনটি ভিন্ন রংয়ে বেছে নেওয়া যাবে স্মার্টওয়াচটি।

Fire Boltt AI স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

মিড বাজেটের ফায়ার বোল্ট এআই স্মার্টওয়াচটিতে রয়েছে ১.৭ ইঞ্চি এইচডি (২৪০×২৮০ পিক্সেল) ডিসপ্লে। এতে পাওয়া যাবে ব্লুটুথ কলিংয়ের সুবিধা। এর ফলে হাতে পরে থাকা অবস্থায় ফোন কল করতে এবং রিসিভ করতে পারবেন ব্যবহারকারীরা। নতুন এই স্মার্টওয়াচে সিরি এবং গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করবে। এছাড়াও স্মার্টওয়াচটিতে থাকছে বিভিন্ন ধরনের হেলথ সেন্সর। যেমন, এর মাধ্যমে ব্যবহারকারীরা হার্ট রেট, ব্লাড অক্সিজেন লেভেল চেক করতে পারবেন। এছাড়াও রয়েছে স্ট্রেস ম্যানেজমেন্ট সিস্টেম এবং আরও অনেক কিছু।

Fire Boltt AI স্মার্টওয়াচে পাওয়া যাবে ১০টি ইনবিল্ট স্পোর্টসমোড। ধুলো এবং জল থেকে বাঁচানোর জন্য এতে থাকছে আইপি৬৭ রেটিং। এর ফলে আপনি যেকোনও জায়গায় ঘড়িটি পরে যেতে পারেন, এমনকি স্নান করার সময়ও এটি পরে থাকতে পারেন। সংস্থার দাবি, স্মার্ট ওয়াচটি শক্তিশালী ব্যাটারির সাথে এসেছে। একবার চার্জ দিলে দশ দিন পর্যন্ত এটি চলবে।

Fire Boltt AI লঞ্চের বিষয়ে বলতে গিয়ে সংস্থার কো ফাউন্ডার আয়ুশি(Ayushi) এবং অর্ণভ কিশোর‌‌ (Arnov Kishore) জানান, ‘নতুন এই স্মার্টওয়াচে ব্লুটুথ কলিং ফেসিলিটি ছাড়াও পাওয়া যাবে কুইক ডায়াল প্যাড। ব্যবহারকারীরা তাদের সমস্ত ধরনের কন্টাক্টস স্মার্টওয়াচটিতে একদিকে যেমন সংরক্ষণ করতে পারবেন, অন্যদিকে কল হিস্ট্রও দেখতে পাবেন এতে। এর শক্তিশালী ইনবিল্ট মাইক ও স্পিকার ব্যবহারকারীকে মনোরম কলিং এক্সপেরিয়েন্স দিতে সক্ষম। এছাড়াও এতে থাকছে এলার্ম টাইম আর ওয়েদার আপডেট এবং মেনস্ট্রুয়াল রিমাইন্ডার। পাশাপাশি বিভিন্ন হেলথ রিলেটেড মনিটর যেমন হার্ট রেট ট্র্যাকার, ব্লাড অক্সিজেন লেভেল এবং ব্লাড প্রেসার মনিটরিং সিস্টেম তো রয়েছেই।’

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।