রেসিং ইভেন্টে বিপত্তি, দাউ দাউ করে জ্বলতে শুরু করল বাজি বোঝাই ট্রাক

দেখা গেছে একটি রেসিং ট্র্যাকের পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকে দাউ দাউ করে জ্বলছে আগুন

fireworks-truck-explodes-at-a-car-racing-event

বর্তমানে যেকোনো খেলার সাথেই অঙ্গাঙ্গীভাবে সম্পর্ক রয়েছে আতশবাজির। খেলায় যে দল বা ব্যক্তিই জিতুক না কেন, জয়ের উচ্ছ্বাসে বাজি পোড়ানোর মধ্য দিয়ে মানুষের আবেগ প্রকাশ পায়। কিন্তু এই বাজির কারণে অনেক সময় ঘটে যায় বিপত্তি। সেরকমই এবার ‘কার রেসিং’ খেলায় এক ট্রাক ভর্তি বাজির বিস্ফোরণ ঘটল। সম্প্রতি ঘটনাটি ঘটেছে ব্রিটেনের (UK) এক রিসিং ইভেন্টে।

অনলাইনে এ সম্পর্কিত একটি ভিডিও ছড়িয়ে পড়েছে, যাতে দেখা গেছে একটি রেসিং ট্র্যাকের পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকে দাউ দাউ করে জ্বলছে আগুন। কালো ধোঁয়ায় ছেয়ে গেছে আকাশ। ডেইলি মেইল (Daily Mail) সংবাদ মাধ্যম সূত্রে খবর, রেসিং ইভেন্টে প্রদর্শনের জন্য ট্রাকটি আতশবাজিতে ভর্তি ছিল।

আসলে ওইদিন ব্রিটেনে চলা ব্যাঙ্গার রেসিংয়ের সাথে আতশবাজির প্রদর্শনীও চলছিল। সেই সময় একটি বাজি হঠাৎই ওই ট্রাকটির উপর এসে পড়ে। তৎক্ষণাৎ ট্রাকে থাকা সমস্ত আতশবাজি একসাথে জ্বলে ওঠে এবং গাড়িতে আগুন ধরে যায়। সাথে চলতে থাকে নিরন্তর আতশবাজির বিস্ফোরণ। দীর্ঘক্ষণ প্রচেষ্টার পর সেখানকার কর্মীরাই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

এরপর ঘটনাস্থলে দমকল বাহিনী পৌঁছালে তাঁরা জানান সেখানে কোনো ট্রাক আগুন ধরা অবস্থায় দেখতে পাওয়া যায়নি। রিপোর্টে বলা হয়েছে সেদিন ট্রাকগুলি থেকে বাজি নামানোর সময় কয়েকজন তা পোড়াতে শুরু করেন। তখনো একটি ট্রাকের থেকে বাজি নামানো বাকি ছিল। জনসমাগমের মধ্যেই বাজি পোড়ানো হচ্ছিল। যার মধ্যে থেকে একটি বাজি এসে পরে ওই ট্রাকটিতে। এভাবেই অঘটনের সূত্রপাত হয়েছিল। এমনকি রিপোর্টে এও দাবি করা হয়েছে যে ট্রাকটির আগুন নিভে এলেও তখনও ধোঁয়া বেরোচ্ছিল, সেই সময়ই রেসিং শুরু করে দেওয়া হয়। তবে এই দুর্ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।