Fitbit Luxe ফিটনেস ব্যান্ড করোনা কালে আপনার স্বাস্থ্যের খেয়াল রাখতে লঞ্চ হল

Fitbit luxe fitness band launched in India at Rs 10999

আধুনিক বিশ্বের মানুষ অনেক বেশী স্বাস্থ্য সচেতন। সমস্ত বিশ্বে একবিংশ শতাব্দীতে ফিটনেস একটি বিশাল বড়ো ঢেউয়ের মতো আছড়ে পড়ছে মানুষের কাছে। সুস্থ শরীর মানেই সুস্থ মন- এই কথা মাথায় রেখেই Fitbit কোম্পানি দীর্ঘদিন ধরেই বিভিন্ন স্বাস্থ্য সম্পর্কিত পণ্য নির্মাণ করে চলেছে। এখন, মঙ্গলবার Fitbit তাদের লেটেস্ট ফ্যাশন ফোকাসড ফিটনেস এবং সুস্থতা ট্র্যাকার প্রোডাক্ট Luxe লঞ্চ করার কথা ঘোষণা করেছে। ভারতে খুব শীঘ্রই ফিটবিট ই-স্টোর এবং রিটেল স্টোরে Fitbit Luxe ডিভাইসটি পাওয়া যাবে। এই ফিটনেস ব্যান্ডটির দাম ১০,৯৯৯ টাকা এবং সঙ্গে ৬ মাসের ফিটবিট প্রিমিয়াম ফ্রি ট্রায়াল পাওয়া যাবে। ফ্রি ট্রায়াল পর্ব শেষ হবার পর ব্যবহারকারীরা মাসিক ৯৯ টাকা বা বার্ষিক ৯৯৯ টাকার সাবস্ক্রিপশন নিতে পারবেন। এছাড়াও সংস্থাটি জুয়েলারি ব্র্যান্ড Gorjana-র সাথে যৌথভাবে একটি Fitbit Luxe স্পেশাল এডিশন লঞ্চ করতে চলেছে, যার দাম ১৭,৯৯৯ টাকা।

Fitbit Luxe ফিটনেস ব্যান্ডটিতে স্বাস্থ্য এবং সুস্থতাকে কেন্দ্র করে অনেকগুলো ফিচার আছে। উদাহরণস্বরূপ, ব্যবহারকারীরা হেল্থ মেট্রিক্স ড্যাশবোর্ডের মাধ্যমে তাদের স্বাস্থ্যের যাবতীয় তথ্য পেতে পারেন। এটি আপনার শ্বাস প্রশ্বাসের গতি বা ব্রিদিং রেট, হার্ট রেট ভ্যারিয়াবিলিটি, রেস্টিং হার্ট রেট, স্কিন টেম্পারেচার ভ্যারিয়েশন সম্পর্কে পুঙ্খানুপুঙ্খ বিবরণ দেয়। তাছাড়া আপনার দেহের অক্সিজেন স্যাচুরেশন মাত্রাও দেখায়।

ট্র্যাকারটি আপনার ঘুমের ওপর একটি স্লিপ স্কোর প্রদান করে, যার ফলে আপনি আপনার স্লিপ সাইকেল সম্বন্ধে জানতে পারবেন। অন্যান্য ফিচারের মধ্যে আছে খাদ্য, হাইড্রেশন, ওজন লগিং এবং মহিলাদের মাসিক চক্রের হিসেবের মতো হেল্থ ট্র্যাকিং ব্যবস্থা। আপনি ব্লাড গ্লুকোজ লগিং ফিচারের মাধ্যমে আপনার রক্তে দিনভর শর্করা মাত্রার পরিবর্তনকে পর্যবেক্ষণ করতে পারবেন।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে Fitbit Luxe ডিভাইসটিতে পাওয়া যাবে পাঁচ দিনের ব্যাটারি লাইফ। পাশাপাশি এটিতে অনেকগুলো সেন্সর আছে, যেমন থ্রি-অ্যাক্সিস অ্যাক্সিলিরিওমিটার, অপটিক্যাল হার্ট রেট মনিটর, ভাইব্রেশন মোটর, রেড এবং ইনফ্রারেড সেন্সর। ডিভাইসটি ৫০ মিটার পর্যন্ত জল প্রতিরোধী ক্ষমতা বিশিষ্ট। Fitbit Luxe ডিভাইসটি আইওএস ১৩.৩ বা তার ঊর্দ্ধ এবং অ্যান্ড্রয়েড ৮.০ বা তার ঊর্দ্ধ স্মার্টফোনে কানেক্ট করা যায়। কানেক্টিভিটির জন্য এতে আছে ব্লুটুথ ৪.২।

এদিকে জুয়েলারি ব্র্যান্ড Gorjana-র সাথে যৌথভাবে যে Fitbit Luxe স্পেশাল এডিশনটি বানানো হয়েছে তাতে এই সমস্ত স্পেসিফিকেশন এবং ফিচার উপলব্ধ। সাথে বেল্টটি Gorjana পার্কার লিঙ্ক ব্র্যাসলেটের ডিজাইনে রাখা হয়েছে, যা সফ্ট গোল্ড স্টেইনলেস স্টীল দ্বারা নির্মিত।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন