আপনার আন্ড্রয়েড ফোনের ৫টি লুকিয়ে থাকা বৈশিষ্ট্য জানুন

যে যত ফিচারস জানবেন তার কাছে ফোনটি আরো আকর্ষণীয় হয়ে উঠবে

  

আন্ড্রয়েড স্মার্টফোন এখন কম বেশি সকলের কাছেই আছে।আমরা স্মার্টফোনের প্রায় বেশিরভাগ বৈশিষ্ট্য গুলো জানি।যে যত ফিচারস জানবেন তার কাছে ফোনটি আরো আকর্ষণীয় হয়ে উঠবে।আসুন আজ আমরা আন্ড্রয়েড ফোনের ৫টি লুকিয়ে থাকা বৈশিষ্ট্য সম্পর্কে জানি যেগুলো হয়তো জানতাম না আমাদের ফোনে আছে।

নির্বাচিত ব্যক্তিদের কাছ থেকে কেবলমাত্র কল পান

ডু নট ডিসটার্ব এমন একটি খুব দরকারী বৈশিষ্ট্য যা আপনাকে অদরকারি সমস্ত কল থেকে বাঁচিয়ে আপনাকে শান্ত এবং অবসর এনে দেবে । এই ফাংশনটি সক্রিয় করতে আপনার আন্ড্রয়েড ফোনের সেটিংস-সাউন্ড-এ যান এবং ডু নট ডিসটার্ব এ ,’Priority only settings’ -এ ক্লিক করুন । এখানে আপনি নির্ধারণ করতে পারেন যে অনুস্মারক এবং ইভেন্ট সতর্কতা অগ্রাধিকার মোডে যাবে কিনা।

ব্যক্তিগত চাহিদার বিজ্ঞাপনগুলি বন্ধ করুন

ওয়েবসাইট ওপেন করলেই বিজ্ঞাপন আসে।এটা আমাদের কাছে বিরক্তিকর হলেও মেনে নিতে হয়। তবে নিজের চাহিদা অনুযায়ী কোন প্রোডাক্ট একবার সার্চ করলে বারবার তার বিজ্ঞাপন দেখানো আরো বেশি বিরক্তিকর।আপনি এ বিষয়ে গুগল কে বলতে পারেন।গুগল সেটিংস এ গিয়ে ‘Opt out of Ads Personalisation’ এ ক্লিক করুন। আপনি দেখবেন একটি পপ আপ খুলে গেছে যেখানে লেখা থাকবে “You will still see ads, but they may not be based on your interests”।আপনি ওকে করে দিন।

অন্য ডিভাইসগুলি থেকে Chrome ট্যাবগুলি অ্যাক্সেস করুন

আপনি অ্যান্ড্রয়েডের Chrome ট্যাবে একটি সাইট খুলেছিলেন কিন্তু পরে আপনার ফোন টা কাছে না থাকার জন্য অন্য একটা ডিভাইস এ ওপেন কিভাবে করবেন ? আপনি আপনার জিমেইল আইডি দিয়ে Chrome এ লগ ইন করুন । তারপর google সেটিং-এ যান – আপনি একটি বিকল্প দেখতে পাবেন, ‘Chrome এ সাইন ইন করুন’। আপনার জিমেইল একাউন্টে লগ ইন করার জন্য এটি ক্লিক করুন। এখন যদি আপনি আপনার স্মার্টফোনে একটি নতুন Chrome ট্যাব চালু করেন, আপনি তিনটি উল্লম্ব বিন্দুতে ক্লিক করার সময় আপনি একটি ‘সাম্প্রতিক ট্যাব’ বিকল্প দেখতে পাবেন।

আপনি হয়তো WhatsAppএর এই 5 টি ফিচারস ব্যবহার করছেন না

পড়ুন :

রং পরিবর্তন করুন-

বস্তুত পক্ষে আইফোন বা আন্ড্রয়েড ফোন কালার ইনভেনশন ব্যবহার কম করা হয়.রঙ পরিবর্তনে বেশ কিছু জিনিষ অদ্ভুত এবং বিস্ময়কর চেহারা ধারণ করে ।আপনি সেটিংস অপশন এ যান তারপর Accessibility এবং ‘Colour inversion’. একটিভ করুন।

আপনি বাড়িতে থাকাকালীন ফোনটি স্বয়ংক্রিয়ভাবে আনলক করুন

আপনি বাড়িতে কাজ করছেন এমন সময় দরকারি মেসেজ চলে এল,কিন্তু আপনার পশে কেউ নেই ফোনটি আনলক করার জন্য।তাহলে আপনি কি করবেন ?সেটিংস অপশনস এ যান তারপর ‘Smart Lock’ সিলেক্ট করুন।আবার আপনি ‘Trusted places’ ট্যাব এ ক্লিক করুন এবং আপনার পছন্দ মতো জায়গা বেঁচে ফোনটি রেখে দিন।