ফ্লিপকার্টে ১৫০০ টাকার বদলে ৯৯ টাকায় বিক্রি হচ্ছে Hotstar সাবস্ক্রিপশন, ফাঁদে পা দেন নি তো?

flipkart-apologizes-for-error-pricing-disney-hotstar-subscriptions

ভারতে OTT প্ল্যাটফর্মগুলির জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। আর এই কারণেই এখন বিভিন্ন রিচার্জ বা গ্যাজেট কিনলে Netflix, Amazon Prime Video এবং Disney+ Hotstar প্রভৃতির সাবস্ক্রিপশন অফার করা হয়। এদিকে আজ থেকে শুরু হচ্ছে আইপিএল ২০২০। যেকারণে অনেকেই হটস্টারের সাবস্ক্রিপশন নিচ্ছেন। তবে এই Disney+ Hotstar কে নিয়েই বড়সড় স্ক্যাম শুরু হয়েছিল ফ্লিপকার্টে।

সম্প্রতি ফ্লিপকার্টে দেখা যায় কেবল ৯৯ টাকায় বিক্রি হচ্ছে একবছরের Disney+ Hotstar Premium সাবস্ক্রিপশন। যার আসল দাম ১,৪৯৯ টাকা। স্বাভাবিক ভাবেই মানুষ হুমড়ি খেয়ে সাবস্ক্রিপশন নিতে শুরু করে। কিন্তু কিছুক্ষন পরেই দেখা যায় ফ্লিপকার্ট পেজটিকে ডিলিট করে দিয়েছে। এরপর তারা জানায় এটি তাদের তরফে থেকে একটি ভুল হয়ে গেছে (pricing error)। এমনকি যারা যারা এই সাবস্ক্রিপশন নিয়েছে, তাদের সমস্ত টাকা ফেরত দেওয়া আশ্বাসও দেওয়া হয়।

ফ্লিপকার্ট একটি বিবৃতিতে জানিয়েছে, ‘ডিজনি প্লাস হটস্টারের সাবস্ক্রিপশন অফারটি একটি অপ্রত্যাশিত ত্রুটির কারণে হয়েছিল। সমস্ত টাকা ফেরত দেওয়া হবে। আমরা অসুবিধার জন্য ক্ষমা চাইছি এবং সমস্ত অর্ডার ক্যান্সেল করছি।’

আসলে মাঝে মাঝেই কিছু অসাধু ব্যাবসায়ী Flipkart ও Amazon সহ অন্যান্য ই-কমার্স সাইটে এই ধরণের কাজ করে থাকে। তারা লোভনীয় অফার দিয়ে মানুষকে বোকা বানায়। তাই ইন্টারনেটে যখনই কোনো অফার দেখবেন তখন সেটি ভালো ভাবেই যাচাই করে নেবেন। কারণ বড় বড় ই-কমার্স সাইটগুলি টাকা ফেরত দিলেও, অনেক সাইট প্রতারণা করে থাকে।