Flipkart Health+: এবার বাড়িতে ওষুধ ডেলিভারি করবে ফ্লিপকার্ট

ফ্লিপকার্ট হেলথ+ প্রোগ্রাম প্রথমে ই-ফার্মাসি পরিষেবা দিয়ে কাজ শুরু করবে, যার ফলে ইউজাররা অনলাইন পোর্টালের মাধ্যমে ওষুধ বাড়ি বসে কিনতে পারবেন

flipkart-health-plus-program-launched-in-india-get-medicine-delivery-at-home

কয়েক সপ্তাহ আগে Flipkart (ফ্লিপকার্ট) একটি সার্ভে শুরু করেছিল, যেখানে অংশগ্রহণকারীদের কাছে জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্মটির অনলাইন হেল্থ সার্ভিসের জন্য মানানসই নাম জানতে চাওয়া হয়। সেক্ষেত্রে নানা জল্পনা-কল্পনার পর অবশেষে সংস্থাটি Flipkart Health+ (ফ্লিপকার্ট হেলথ+) নামের নতুন একটি প্রোগ্রাম শুরু করল। বেনিফিটের কথা বললে এই প্রোগ্রামটির মাধ্যমে Flipkart ইউজারদের সাশ্রয়ী মূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করবে, পাশাপাশি সমস্ত জিনিসের মতই বাড়িতে ওষুধ ডেলিভারি করা হবে। উল্লেখ্য, এই পরিষেবার জন্য অনলাইন শপিং মাধ্যমটি, সস্তাসুন্দর মার্কেটপ্লেস লিমিটেডের SastaSundar.com নামের পরিচিত অনলাইন ফার্মাসি স্পেসটিকে টেকওভার করেছে।

যারা জানেন না তাদের অবগতির জন্য বলে রাখি, SastaSundar.com, ৪৯০টিরও বেশি ফার্মেসি নেটওয়ার্ক দ্বারা সমর্থিত জনপ্রিয় একটি ডিজিটাল হেল্থকেয়ার এবং ফার্মাসি প্ল্যাটফর্ম, যা গ্রাহকদের সাশ্রয়ী মূল্যে বিভিন্ন স্বাস্থ্য পরিষেবা দেয়। সেক্ষেত্রে এখন ফ্লিপকার্ট হেলথ+ প্রোগ্রামের সাথে এই প্ল্যাটফর্মটি জুড়ে যাওয়ায় গ্রাহকরা আরো উন্নত পরিষেবা পাবেন।

‘Flipkart Health+’ প্রোগ্রামে কী কী সুবিধা পাওয়া যাবে?

ফ্লিপকার্ট হেলথ+ প্রোগ্রাম প্রথমে ই-ফার্মাসি পরিষেবা দিয়ে কাজ শুরু করবে, যার ফলে ইউজাররা অনলাইন পোর্টালের মাধ্যমে ওষুধ বাড়ি বসে কিনতে পারবেন। পরবর্তী সময়ে এতে ই-ডায়াগনস্টিকস এবং ই-কনসাল্টেশনের সুবিধা মিলবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে।

প্রসঙ্গত, আরেক জনপ্রিয় ই-কমার্স সংস্থা অ্যামাজন ইন্ডিয়া গত বছর আগস্টে বেঙ্গালুরুতে অ্যামাজন ফার্মেসি পরিষেবা চালু করেছিল। এছাড়া টাটা ডিজিটাল বা রিলায়েন্সের মত সংস্থাগুলিও কিছু অনলাইন ফার্মেসি পরিষেবা নিজের দখলে নিয়েছে। সেক্ষেত্রে ফ্লিপকার্টের এই নতুন পরিষেবাটি যে বেশ প্রতিযোগিতার মুখোমুখি হবে, তা আর বলার অপেক্ষা রাখে না!

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.