Flipkart লঞ্চ করলো পাঁচটি মেড ইন ইন্ডিয়া Nokia এসি, দাম ৪৩০০০ টাকার মধ্যে

flipkart-launched-5-nokia-made-in-india-acs-price-starting-rs-30999

গত বছর ডিসেম্বরে, ভারতীয় ই-কমার্স জায়ান্ট Flipkart ঘোষণা করে যে এটি জনপ্রিয় হ্যান্ডসেট নির্মাতা Nokia-কে ল্যাপটপ এবং এয়ার কন্ডিশনার বিভাগে প্রবেশ করতে সহায়তা করবে। এরপর, ডিসেম্বরের ২৪ তারিখ Nokia PureBook সিরিজের প্রথম ল্যাপটপটি, ফ্লিপকার্টের হাত ধরে বাজারে আসে। কিন্তু ২০২০ সালের ২৯ শে ডিসেম্বর, সংস্থার এসি মেশিনগুলি লঞ্চ হওয়ার কথা থাকলেও, কোনো কারণে সেগুলির বিক্রির দিন পিছিয়ে যায়। তবে কয়েকদিন দেরি হলেও, নতুন বছরে পাঁচটি নতুন এসি নিয়ে হাজির হয়েছে Nokia; এই এসিগুলি বর্তমানে ফ্লিপকার্টে কেনার জন্য উপলব্ধ।

Nokia এসি এর ডিজাইন, ফিচার

প্রথমেই জানিয়ে রাখি, নোকিয়ার এসিগুলির ডিজাইন ভারতেই সম্পন্ন হয়েছে এবং জনপ্রিয় ব্র্যান্ড Panasonic, হরিয়ানার ফ্যাক্টরিতে এগুলি তৈরি করেছে। ডিজাইনের কথা বললে, নোকিয়া এসিগুলি একটি মসৃণ এবং বাঁকানো প্যানেলের সাথে আসে। এগুলির ভেতরে রয়েছে খাঁজকাটা তামার টিউব, একটি তামার কনডেন্সর এবং ফোর-ওয়ে সুইং সহ টার্বো ক্রস-ফ্লো ফ্যান। মেশিনগুলি মাত্র ৩৮ ডেসিবেল অবধি শব্দ করে এবং এর ব্রাশহীন ডিসি মোটর ও হিডেন ডিসপ্লে ফিচার গ্রাহকদের সেরা শীতলতা প্রদান করতে সক্ষম হবে।

ফ্লিপকার্ট এই শীততাপ নিয়ন্ত্রকগুলির অ্যান্টিমাইক্রোবায়াল আয়নাইজার বা আউটলেটগুলির সাথে কোনোরকম আপোষ করেনি। ফলে, সমস্ত নোকিয়া এসি মডেলগুলিতেই দুটি করে 6-in-1 ফিল্টার সেট সংযুক্ত থাকবে, যার মধ্যে প্রথম ফিল্টার সেটটিতে কেটচিন ফিল্টার, এজি ফিল্টার এবং হার্বাল ফিল্টার থাকবে। আবার অন্য ফিল্টার সেটটিতে অন্তর্ভুক্ত থাকবে অ্যাক্টিভেটেড কার্বন ফিল্টার, ০.৩ মিলিমিটার ফিল্টার এবং ভিটামিন-সি ফিল্টার। এছাড়া, এগুলিতে আইফিল (iFeel) প্রযুক্তি এবং ইন্টেলিজেন্ট মোশন সেন্সর রয়েছে যা গ্রাহকের মুভমেন্টগুলি ট্র্যাক করবে। শুধু তাই নয়, এসিগুলিকে আর্দ্রতা, অ্যাসিডের চিহ্ন এবং লবণ জমার হাত থেকে রক্ষা করার জন্য এগুলির কয়েলে অ্যান্টি-কর্রসিভ ব্লু ফিন কোটিং রয়েছে। তবে এই এসিগুলি কেবল সাদা রঙের ভ্যারিয়েন্টে উপলব্ধ।

এখানেই শেষ নয়! উল্লিখিত কার্যকারিতা ছাড়াও, নোকিয়া স্মার্ট এসিগুলিতে কাস্টমাইজড ইউজার প্রোফাইল, স্মার্ট ফিল্টার ক্লিন রিমাইন্ডার, একাধিক শিডিউলার এবং স্মার্ট ডায়াগনসিসের মত কিছু মজাদার ফিচার থাকবে। মিলবে অটোমেটিক এসি অন বা অফের সুবিধাও। গ্রাহকরা, নিজেদের স্মার্টফোন থেকেই এই এসির সমস্ত ফাংশন নিয়ন্ত্রণ করতে সক্ষম হবেন। তাছাড়া, গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করে ভয়েস কমান্ড দিয়েও নোকিয়া স্মার্ট এসিগুলি পরিচালনা করা যাবে। আবার, এসিগুলির রিমোট কন্ট্রোলে থাকবে বিশেষ এলইডি-ব্যাকলাইট বাটন এবং নাইট গ্লো বাটন।

Nokia এসি এর দাম

সবশেষে প্রোডাক্টগুলির দামের কথায় আসি। এক্ষেত্রে Nokia 1 Ton 3 Star Split AC মেশিনটি কিনতে ব্যয় করতে হবে ৩০,৯৯৯ টাকা। অন্যদিকে, Nokia 1.5 Ton 3 Star Split Smart AC (উইথ ওয়াই-ফাই) মেশিনটি ৩৫,৯৯৯ টাকায় উপলব্ধ। এছাড়া, Nokia 1.5 Ton 3 Star Split AC এবং Nokia 1.5 Ton 5 Star Split Smart AC (উইথ ওয়াই-ফাই) কিনতে গেলে দাম পড়বে যথাক্রমে ৩৬,৪৯৯ টাকা এবং ৩৯,৯৯৯ টাকা। পাঁচ নম্বর মডেলটি অর্থাৎ Nokia 2 Ton 3 Star Split Smart AC (উইথ ওয়াই-ফাই)-এর দাম সবচেয়ে বেশি; এটি কিনতে চাইলে ৪৩,৯৯৯ টাকা খরচ করতে হবে।