সাধারণ টিভি হবে স্মার্ট, ফ্লিপকার্টের হাত ধরে নোকিয়া আনছে Android TV Box

flipkart-nokia-android-tv-box-to-launch-soon-in-india

ফোন দুনিয়ায় ‘Nokia’ নামটা একটা ইমোশন, যদিও চীনা ব্র্যান্ডগুলি আসার পর জনপ্রিয়তা অনেকটাই কমেছে নোকিয়ার। এইমুহূর্তে নোকিয়া স্মার্টফোন ছাড়াও স্মার্ট টিভি, ট্রু ওয়্যারলেস ইয়ারফোন প্রভৃতি লঞ্চ করেছে। এবার ফিনল্যান্ডের কোম্পানিটি ভারতে নিয়ে আসতে চলেছে অ্যান্ড্রয়েড টিভি স্ট্রিমিং বক্স। সূত্রের খবর, আগামী মাসে Nokia Android TV Box লঞ্চ হবে। নোকিয়া এটি ফ্লিপকার্টের সাথে মিলে আনছে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি, ফ্লিপকার্ট, ভারতে নোকিয়া স্মার্ট টিভিগুলির ব্র্যান্ড লাইসেন্সকারী।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

কী বিশেষত্ব এই Nokia Android TV Box এর?

নোকিয়ার নতুন অ্যান্ড্রয়েড টিভি বক্সের সাহায্যে ফুল HD রেজোলিউশনের ভিডিও দেখা যাবে। এটি অ্যান্ড্রয়েড ৯.০ ভার্সনে চলবে। এছাড়া স্ট্রিমিং বক্সটিতে থাকবে ক্রোমকাস্ট সাপোর্ট, এবং ভয়েস সার্চের জন্য থাকবে গুগল অ্যাসিস্ট্যান্ট। এটি আপনার সাধারণ টিভিকে স্মার্ট টিভিতে রূপান্তর করবে।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

নোকিয়ার এই নতুন অ্যান্ড্রয়েড টিভি বক্সটি বাজারের অন্যান্য স্ট্রিমিং প্রোডাক্টগুলির নতুন প্রতিযোগী হতে চলেছে। এই মুহূর্তে অ্যামাজন ফায়ার টিভি স্টিক এবং গুগল ক্রোমকাস্টের মত প্রোডাক্ট বাজারে উপলব্ধ। এয়ারটেল গত বছর এক্সস্ট্রিম অ্যান্ড্রয়েড বক্স চালু করেছে যা স্ট্রিমিং পরিষেবা এবং ডিটিএইচ চ্যানেলগুলিও সরবরাহ করে। অন্যদিকে চীনা ব্র্যান্ড শাওমি সম্প্রতি ভারতে তার Mi Box 4K চালু করেছে, যা 4K রেজোলিউশন এবং HDR সাপোর্ট করে। ফলে নোকিয়াকে অ্যান্ড্রয়েড টিভি বক্সের জন্য সাফল্য আনতে কঠিন লড়াই করতে হবে।

প্রসঙ্গত, ফ্লিপকার্টে গত বছর নোকিয়া-ব্র্যান্ডযুক্ত প্রথম স্মার্ট টিভি লঞ্চ হয়েছিল। ৫৫ ইঞ্চি UHD নোকিয়া টিভির দাম ৪১,৯৯৯ টাকা। গত মাসেও, ফ্লিপকার্টে ৪৩ ইঞ্চি UHD 4K ডিসপ্লে সহ আরো একটি নোকিয়া টিভি লঞ্চ হয়েছে। যাইহোক, আপাতত নোকিয়ার নতুন টিভি স্ট্রিমিং বক্সটির দাম সম্পর্কে কিছু জানা যায়নি।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন